banner

নিশাত নাওয়ার সালওয়া। মিসওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় রানারআপ হয়েছিলেন। ভেবেছিলেন চ্যাম্পিয়নই হবেন, শেষ পর্যন্ত মুকুট ওঠেনি।

নিশাত নাওয়ার সালওয়া

তাই বলে ইচ্ছে বা স্বপ্ন থেমে থাকেনি। চলচ্চিত্রাঙ্গন তাঁকে খুব সহজেই গ্রহণ করেছে। এখন পর্যন্ত একটি সিনেমাও মুক্তি পায়নি, শুটিং করছেন চতুর্থ সিনেমার। অর্থাৎ শুধু লুক দিয়েই তৈরি করেছেন ভরসার জায়গা।

চূড়ান্ত পরীক্ষার ফল জানা যাবে প্রথম সিনেমা মুক্তির পর। এখন পর্যন্ত চারটি সিনেমার কাজ প্রায় শেষ করলেও অভিষেক চলচ্চিত্র স্বপ্নে দেখা রাজকন্যা। এই ছবির মাধ্যমেই ক্যামেরার সামনে দাঁড়াতে যাচ্ছেন এ প্রজন্মের সম্ভাবনায় সালওয়া। কোনো আপত্তি ছাড়াই সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে নিশাত নাওয়ার সালওয়া অভিনীত ছবি ‘স্বপ্নে দেখা রাজকন্যা’। 

kalerkantho

এখন পর্যন্ত অভিনয় করেছেন ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ ‘এই তুমি সেই তুমি’ ‘বীরত্ব’ ও ‘বুবুজান’ চলচ্চিত্রে। বৃহস্পতিবার নিশাত নাওয়ার সালওয়ার সঙ্গে যখন প্রতিবেদকে কথা হয়, তিনি গাজীপুরের পূবাইলে ‘বুবুজান’ ছবির সেটে।  

মঙ্গলবার সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি দেখে প্রশংসা করেন এবং প্রদর্শনের জন্য ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত জানান নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিককে। ছবিতে আরো রয়েছেন ঢালিউডে নতুন মুখ আদর আজাদ চৌধুরী ও মৌসুমী মিথিলা। ছবির সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন সুদীপ্ত সাইদ খান। এম এস মুভিজের ব্যানারে নির্মিত এ ছবিতে আরো অভিনয় করেছেন আলীরাজ, মারুফ আকিব, রেবেকা, চিকন আলীসহ অনেকে। 

পর্দায় অভিষেক হতে যাওয়া নিশাত নাওয়ার সালওয়া কালের কণ্ঠকে নিজের অপেক্ষার কথা জানালেন। বললেন, ‘এখন সেই মুহূর্তটার অপেক্ষা- সিনেমা হলের বিশাল পর্দায় নিজেকে দেখতে পাব। ভাবতেই নার্ভাস লাগছে। তারপরেও মুহূর্তটা কাছাকাছি আসছে। জানি না, করোনাকাল চলছে, কবে মুক্তি পাবে; তবে অপেক্ষা তো ফুরোলো এই বুঝি…’

সিনেমা মুক্তির বিষয়ে নির্মাতা বললেন, ‘সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি দেখে আনকাট ছাড়পত্র দিয়েছেন। কেবল তো ছাড়পত্র পেলাম। করোনা পরিস্থিতির কারণে এখনই ছবি মুক্তি নিয়ে কিছু বলা যাচ্ছে না। পরিস্থিতি আরো স্বাভাবিক হওয়ার জন্য অপেক্ষা করছি। এই ছবি যেহেতু সিনেমা হলকে টার্গেট করে নির্মিত, ফলে একটু ভেবেচিন্তেই মুক্তির তারিখ ঠিক করতে হবে।’

kalerkantho

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার প্রথম রানারআপ নিশাত নাওয়ার সালওয়া এই ছবির মাধ্যমেই প্রথমবার চলচ্চিত্রের ক্যামেরার সামনে দাঁড়ান। অন্যদিকে ‘হ্যান্ডসাম দ্য আলটিমেট ম্যান’ দ্বিতীয় আসরের চ্যাম্পিয়ন আদর আজাদ চৌধুরীরও এটি প্রথম ছবি। ২০১৯ সালের ১২ জুলাই থেকে রাজধানীর উত্তরায় মহরত হয় ছবিটির। ২০২০ সালের মাঝামাঝি এসে শেষ হয় কাজ।

banner