banner

কুমিল্লা-৭ আসনের উপ নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও দলের কুমিল্লা উত্তর জেলা কমিটির সভাপতি অধ্যাপক ডা. প্রাণগোপাল দত্ত।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ মনোনয়ন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া একাত্তরকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত ৪ সেপ্টেম্বর ডা. প্রাণ গোপাল দত্তের পক্ষে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়।

প্রসঙ্গত, চান্দিনা উপজেলা নিয়ে গঠিত কুমিল্লা-৭ আসনের টানা তিন মেয়াদসহ পাঁচ বারের এমপি ছিলেন অধ্যাপক আলী আশরাফ। গত ৩০ জুলাই তার মৃত্যুতে শূন্য হয় আসনটি। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে এরই মধ্যে তপশিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।
আগামী ৭ অক্টোবর এ আসনে ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে। ১৩ ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে এই আসন গঠিত। এর ভোটার সংখ্যা দুই লাখ ৫৪ হাজার ৭২১ জন।

banner