মোঃ আব্দুল হান্নান, ক্রাইম রিপোর্টার সিলেট

হবিগন্জ জেলার চুনারুঘাট উপজেলার সিভিডিপির উপকারভোগীদের মাসিক যৌথ সভা ও প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় স্থানীয় উপজেলা হলরুমে এ সভা ও প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচী (সিভিডিপি) ৩য় পর্যায় বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) এর উদ্যোগে আয়োজিত এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিভিডিপি ৩য় পর্যায় বার্ড অংশ কুমিল্লা এর উপপরিচালক সালাহ্ উদ্দিন ইবনে সাঈদ।

আমতলী পীরপুর সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর সভাপতি সাংবাদিক মিজানুর রহমান এর সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সহকারী প্রকল্প পরিচালক সিভিডিপি ( চুনারুঘাট) মোহাম্মদ মমতাজুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিভিডিপি ৩য় পর্যায় বার্ড অংশ কুমিল্লা এর হিসাব রক্ষক কর্মকর্তা এম এইচ জাহাঙ্গীর। উপজেলার ৬০ সমিতির পক্ষে বক্তব্য রাখেন গোয়াছপুর সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর মাঠকর্মী ফারুক আহমেদ।

প্রধান অতিথি সালাহ্ উদ্দিন তাঁর বক্তব্য কালে সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সুবিধা, কিভাবে একে দীর্ঘায়িত করা যায় এবং কী কারণে সমিতি ধ্বংস হয় এর বিস্তারিত আলোচনা করেন। তিনি সব গুলো সমিতির আসয়-বিষয়ে সংক্ষিপ্ত খুঁজ খবর নেন।

যেভাবে পরিচালনা করলে সমিতির অগ্রগতি হয় তিনি তা ব্যাখ্যা ও উদাহরণ সহ আলোচনা করেন। এ সভা ও প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন ১৮০ জন সমবায়ী।