পরম আরাধ্য দৃশ্যটা দেখা হয়েই গেল পিএসজি সমর্থকদেরছবি : রয়টার্স

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ‘এ’ গ্রুপের ম্যাচে ম্যানচেস্টার সিটিকে হারিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ঘরের মাঠে ফরাসি জায়ান্টরা জিতেছে ২-০ গোলে।

ইংলিশ লিগের চ্যাম্পিয়ন দল ম্যানসিটির বিপক্ষেই পিএসজির হয়ে গোলের খাতা খুললেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। ম্যাচের ৭৪তম মিনিটে এমবাপ্পের সঙ্গে দারুণ বোঝাপড়ায় দুর্দান্ত এক গোল করেন মেসি।

এর আগে ম্যাচের সপ্তম মিনিটে ইদ্রিসি গানা গুইয়ের গোলে ১-০ তে এগিয়ে গিয়েছিল। ইনজুরির কারণে দুই ম্যাচে খেলতে না পারা মেসি এই ম্যাচে জ্বলে উঠেন। দুর্দান্ত খেলেছেন নেইমার-এমবাপ্পেও।

এই ম্যাচে বেশ কয়েকটি সুযোগ পেয়েও পিএসজির জালে বল পাঠাতে পারেনি পেপ গার্দিওয়ালার শিষ্যরা। পিএসজির গোলপোস্টে লেগেও ফিরে এসেছে ম্যানসিটির শট। ফলে পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় সিটিজেনদের।

নিজেদের রক্ষণ থেকে বল কুড়িয়ে সামনে দৌড়ানো শুরু করলেন ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তি। কিছুদূর এগিয়ে ডানে থাকা মেসির উদ্দেশ্যে পাস দিলেন। বল নিয়ে শুরু হলো মেসির ভুবনভোলানো সেই দৌড়।

ডান প্রান্ত থেকে আস্তে আস্তে মাঝখানে চলে আসলেন মেসি। মাঝখানে মেসিকে রেখে ফেরারি গাড়ির গতিতে ডানদিকে সাঁই করে দৌড়ে চলে গেলেন রাইটব্যাক আশরাফ হাকিমি। মেসিকে আসতে দেখে ডিবক্সে দৌড়ে স্ট্রাইকারের জায়গায় চলে গেলেন কিলিয়ান এমবাপ্পে।

তাঁকে দেখে পাস দিলেন মেসি। তবে নিজে গোল না করে দুর্দান্ত এক ব্যাকহিলে মেসিকে আবার সেই পাস ফেরত পাঠালেন এমবাপ্পে। বল পেয়েই বক্সের একটু বাইরে থেকে বাঁ পায়ের দুর্দান্ত প্লেসিংয়ে মেসি পরাস্ত করলেন ম্যানচেস্টার সিটির ব্রাজিলিয়ান গোলকিপার এদেরসনকে।

পিএসজির জার্সি গায়ে মেসির গোলটা এমন ছবির মতো সুন্দরই হলো। গোটা ম্যাচে তেমন কিছু না করতে পারলেও মেসি দেখিয়ে দিলেন, এমন দুই একটা জাদুকরি মুহূর্তেই সবকিছু তছনছ করে দেওয়ার সামর্থ্য আছে তাঁর। আর তাতেই প্যারিসের দর্শকেরা দেখলেন, মেসি কী করতে পারেন!

পিএসজির হয়ে মেসির প্রথম গোলের দিনে পিএসজি জয় পাবে না, তা কি হয়? তেমনটা হয়ওনি। সেনেগালের মিডফিল্ডার ইদ্রিসা গানা গেয়ে ও মেসির গোলের সাহায্যে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিকে ২-০ গোলে হারিয়েছে পিএসজি। সাবেক গুরু পেপ গার্দিওলার বর্তমান দল ম্যানচেস্টার সিটি দেখল নতুন জার্সিতে মেসির উল্লাস।