বাহরাইন:

বিশ্ব পরিচ্ছন্নতা দিবস উপলক্ষে বাহারাইন সরকার কর্তৃক অনুমোদিত সামাজিক সংগঠন ‘বাংলাদেশ সোসাইটি’র আয়োজনে ও বাংলাদেশ দূতাবাস, বাহরাইন কমিউনিটি পুলিশ ও লিন্নাস মেডিকেল সেন্টারের সার্বিক সহযোগিতায় পরিচ্ছন্নতা কার্যক্রম অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে আসিফ আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জার্মানি স্থপতি ও পরিবেশ সচেতনতা মূলত বিভিন্ন প্রকল্প, বাহরাইন ক্লিনআপ কার্যক্রমের সাথে জড়িত জনাব কাই খালিদ মিথিঙ ।

১লা অক্টোবর (শুক্রবার) রাত ৮ ঘটিকায় বাহরাইন সরকারের অনুমোদন দেয়ায় মানামা শহরের বিভিন্ন গলিতে গন সচেতনতা মূলক মাইকিং, পরিবেশের ক্ষতিকারক প্লাস্টিক বর্জ্য অপসারণ ও জীবাণু নাশক স্প্রে করা ইত্যাদি সোসাইটির স্বেচ্ছাসেবক দ্বারা পরিচালিত হয়। শ্রম কাউন্সিলর শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম সোসাইটির এই কার্যক্রমের জন্য মুগ্ধ হন এবং পরিচ্ছন্নতার উপর বিভিন্ন পরামর্শ প্রদান করেন। বাংলাদেশ বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক ও বাংলাদেশ সোসাইটির কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি (সি এস আর) ম্যানেজার সোহেল আফজাল বর্তমান বিশ্বে পরিবেশ দূষণকারী প্লাস্টিক বর্জ পদার্থের ক্ষতিকর বিভিন্ন দিকগুলো তুলে ধরেন।

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সোসাইটির কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি – মাজহারুল হক নয়ন, সাংগঠনিক সম্পাদক- আবুল বাশার, ভারপ্রাপ্ত অর্থ সম্পাদক – মোঃ মোতালেব হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক – আব্দুল মোমেন, আপ্যায়ন বিষয়ক সম্পাদক- আলাউদ্দিন আহমেদ, সদস্য সচিব – আলতাফ মাহমুদ,লিন্নাস মেডিকেল সেন্টারের ল্যাব ইনচার্জ – নাহিদ আহমদ ও সোসাইটির হুরা শাখার সভাপতি – হাশেম রানা, সিত্রা শাখার সভাপতি – নাসির উদ্দিন, মানামা শাখার সভাপতি – ইসরাফিল এবং শাখা কমিটির অন্যান্য নেতৃবৃন্দ ও স্বেচ্ছাসেবকবৃন্দ এবং বাহরাইনে নিযুক্ত বিভিন্ন প্রেস মিডিয়ার সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠানটি সম্পূর্ণ লাইভ পরিচালনা করেন ইসমাইল পলাশ ও আশফাক আহমদ। পরিশেষে সংগঠনের সভাপতি আসিফ আহম্মেদ আমন্ত্রিত অতিথিবৃন্দকে ও সোসাইটির স্বেচ্ছাসেবকদেরকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানটি সমাপ্তি ঘোষণা করেন।