উচ্চকণ্ঠ ডেস্কঃ অর্থ আত্মসাতের অভিযোগে বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদারকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৩ আগস্ট) রাতে পুটিনা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় এবং বুধবার (১৪ আগস্ট) তাকে আদালতে হাজির করা হলে বিচারকের নির্দেশে কারাগারে পাঠানো হয়।

সাইফুল ইসলাম দিলদার দাউদপুর ইউনিয়নের পুটিনা এলাকার মৃত ফকরুল ভূঁইয়ার ছেলে।

এসব তথ্য নিশ্চিত করে রূপগঞ্জ থানার ওসি (অপারেশন) রফিকুল হক জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের পুটিনা এলাকায় আইআরডি নামে একটি বেসরকারি সংস্থা (এনজিও) খুলে গ্রাহকের কয়েক লাখ টাকা আত্মসাত করেন তিনি। গ্রাহকেরা সাইফুল ইসলামের বাড়ি ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে রাখেন। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে।

মামলার বরাত দিয়ে ওসি আরও বলেন, ‘বেশি মুনাফা ও চাকরির প্রলোভন দেখিয়ে আইআরডি এনজিওর প্রায় পাঁচ শতাধিকের প্রায় দুই কোটি টাকা হাতিয়ে নেন সাইফুল ইসলাম দিলদার। পরে গ্রাহকদের কয়েক মাসের টাকার লভ্যাংশ দেওয়ার পর হঠাৎ এনজিও বন্ধ করে দিয়ে এলাকা থেকে পালিয়ে যান। গত একবছরে পাওনা টাকার জন্য সাইফুল ইসলাম দিলদারের কাছে গ্রাহকেরা গেলে তিনি পুলিশ দিয়ে তাদের হয়রানি করতেন বলে অভিযোগ আছে।’

ওসি বলেন, ‘মঙ্গলবার বিকালে নিজ বাড়ি পুটিনায় আসেন সাইফুল ইসলাম দিলদার। এ খবর পেয়ে গ্রাহকেরা তার বাড়ি ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে রূপগঞ্জ থানায় নিয়ে আসে। এ ঘটনায় ১৫ জন গ্রাহকের ৪২ লাখ ৯৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগ এনে মাহফুজা বেগম নামে এক নারী রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। বুধবার সকালে এ মামলায় গ্রেফতার দেখিয়ে সাইফুল ইসলাম দিলদারের সাতদিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। আদালত আগামী রবিবার রিমান্ড শুনানির দিন ধার্য্য করে সাইফুল ইসলামকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।