ফেনীতে পিকনিকের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ৭ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরও অন্তত ২০ জন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে সদর উপজেলার লেমুয়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে ১০ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

নিহতদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, সুজন মিয়া (৪০) ও শাহাদাত। নিহত সুজনের বাড়ি বিক্রমপুরের শিকদার বাড়ি। শাহাদাতের বাড়ি ছাগলনাইয়া উপজেলার রাধানগর গ্রামে।

ফেনীর মহিপাল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজাহান খান জানান, বাসটি পিকনিকের জন্য ঢাকার পল্লবী থেকে কক্সবাজারের উদ্দেশে যাচ্ছিল। ফেনীর লেমুয়ায় পৌঁছালে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের গাছের সঙ্গে ধাক্কা খায়। দুর্ঘটনায় বাসের ৭ যাত্রী নিহত ও ২০ জন আহত হয়েছেন।

মহিপাল হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোহাম্ম্মদ কাওসার মিয়া জানান, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা হতাহতদের উদ্ধার করেছে। দুর্ঘটনার পর ঘটনাস্থলেই দুজন জন নিহত হয়। ফেনী সদর হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক আরও দুজনকে মৃত ঘোষণা করেন। চিকিৎসাধীন অবস্থায় আরও তিন জন মারা যান।

আহতদের মধ্যে ১০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিরা ফেনী সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলেও জানান তিনি।