নিজস্ব প্রতিনিধি

কিশোরগঞ্জ কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৌদি আরব প্রবাসী ইয়াছির মিয়ার মালিকানাধিন গার্মেন্টস পন্য বিক্রয় প্রতিষ্ঠান ফাইনলুকের ১২তম শাখার উদ্বোধন করা হয় রাজধানী রিয়াদের দাম্মাম-রিয়াদ মহাসড়কে ফিতা ও কেক কাটার মধ্য দিয়ে। এ সময় ফাইনলুকের কর্মকর্তা মেসবাহ করিম ও স্থানিয় সৌদি নাগরিকগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশের গার্মেন্টেসের ১০০% উৎপাদিত পন্য সাগগ্রি, পুরুষ-মহিলা- শিশুদের বস্ত্র ও জুতা স্যান্ডেল সামগ্রির ব্যাপক চাহিদা দিনদিন বাড়ছে সৌদি আরবে। ভারত পাকিস্তান ও চায়না থেকেও গুনগতমানে উন্নত ও সুলভমুল্যে বাংলাদেশি গার্মেন্টস পন্য সৌদি নাগরিকদের কাছে সমাদৃত হচ্ছে। সৌদি আরবে প্রবাসী ইয়াছির মিয়ার হাতে প্রতিষ্ঠিত ফাইনলুক মাত্র ১০ বছরে রিয়াদে ৩টি সহ জেদ্দা-তায়েফ সিটির বড় বড় মার্কেটে ফাইনলুক সফলতার সাথে পরিচালিত করছেন। করেছেন দুই শাতাধিক প্রবাসী বাংলাদেশিদের কর্মসংস্থানের ব্যবস্থা।

উদ্বোধন উপলক্ষে ২দিন ব্যাপি ৪০% মুল্য হ্রাস দেয়া হয় গ্রাহক সাধারনের জন্য। সৌদিয়ান ও প্রবাসী বাংলাদেশি সহ ৩০০ জনের কর্মিবাহিনি দ্বারা ফাইনলুক গ্রাহকদের সেবা দিয়ে আসছে।

ফাইনলুকের উদ্বোধন কালে- ইয়াছির মিয়া বলেন- ভারত পাকিস্তানের মতো বাংলাদেশ সরকার গার্মেন্টস রপ্তানি পন্যের উপর আরো বেশি প্রনোদনা দেওয়া উচিত। সৌদি আরবের ভিসায় প্রবাসীরা আসার আগে ইকামা ও কাজের নিশ্চয়তা যাচাইয়ের আহব্বান জানান। এ ক্ষেত্রে সরকারের কঠোর মনিটারিং করা উচিত।