রিপোর্টার

জমি-জমা বিরোধের জের ধরে প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য নিজের ঘরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনার অভিযোগ উঠেছে আমির হোসেন নামে এক ব্যক্তির বিরুদ্ধে। তিনি স্হানীয় আওয়ামী যুবলীগের কর্মী।
ঘটনাটি ভোলার লালমোহন উপজেলার রমাগঞ্জ ইউনিয়ন ৭ নং ওয়ার্ডের হাফিজউদ্দিন বাজারে। -শুক্রবার সকাল ৮টায় এ ঘটনা ঘটে।
এ ঘটনায় লালমোহন থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অভিযোগ মতে- উপজেলার পাশ্ববর্তী ধলীগৌনগর ইউনিয়নের মৃতঃ হারুনুর রশিদের ছেলে মোঃ ইউনুস এর কাছ থেকে মো: হোসেন ও আলহাজ্ব মোসলেউদ্দিন, আবুল কালাম, জাকির হোসেন টিটু, নুর ইসলাম সহ ৫জনে ২০ শতাংশ জমি প্রত্যেকে ৪ শতাংশ করে খরিদ করি। জমি খরিদ করার পর থেকে একই এলাকার মোঃ আমির হোসেন ভূয়া কাগজপত্র নিয়ে তাদের খরিদ করা জমি দখল করার পায়তারা চালায়। জমির কাগজপত্র নিয়ে স্হানীয় থানায় একাধীকবার শালিস বৈঠক হয়। সেখানে আমির হোসেনের কাগজপত্র ভূয়া প্রমাণিত হয়। এরপরও আমির হোসেন বিভিন্ন সময় মিথ্যা নাটক সাজিয়ে মোঃ হোসেন গংদেরকে হয়রানী করে।
উক্ত জমিতে আমির হোসেন গংরা জোরপূর্বক কয়েকবার ঘর উত্তোলন করার চেষ্টা ও করে । স্থানীয়রা জানান, শুক্রবার সকালে নিজে মাটিতে রাখা টিনের চালে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে নাটক করেছে আমির হোসেন।
স্থানীয়রা আরও জানান, আমির হোসেন একজন আনসার ও ভিডিপি সদস্য । এ ঘটনায় আমির হোসেন নিজেই বাদী হয়ে হোসেন গংদের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করে। যার লালমোহন থানার মামলা নং ৫৭৬৯ তারিখ ২/১২/২২
এ বিষয়ে মোঃ হোসেন মিয়া জানান, ঘটনার দিন আমির হোসেন গংরা দলবল নিয়ে হাফিজ উদ্দিন বাজারে অবস্থিত মোঃ হোসেন মিয়ার গদিঘরে হামলা চালায় এবং দোকানের সাটার ভাঙচুর করে ক্যাশ থেকে নগদ টাকা ও ঘর থেকে কয়েক বস্তা সুপারির নিয়ে যায়।
অথচ এ ঘটনার পর আমির হোসেন বাদী হয়ে উল্টো লালমোহন থানায় একটি মামলা দায়ের করেছে।
এই ঘটনার তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন মোঃ হোসেন মিয়া।