মুহাম্মদ রকিবুল হাসান

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না’ এই প্রতিপাদ্যে মিরপুরের মা’হাদুত তাওফিজ ইন্টারন্যাশনাল মাদরাসায় এতিম শিশুদের মাঝে কম্বল বিতরণ করেন ক্রাইম প্রতিদিন পত্রিকার সম্পাদক; অপরাধ মুক্ত বাংলাদেশ চাই (অমুবাচা) আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মানবতার ফেরিওয়ালা খ্যাত লায়ন এ জেড এম মাইনুল ইসলাম পলাশ।

সোমবার (২জানুয়ারী) দুপুরে মাদ্রাসার শিশুদের সাথে দুপুরের খাবার শেষ করে এতিমের হাতে কম্বলগুলো তুলে দেন তিনি।

এ সময় মানবতার ফেরিওয়ালা লায়ন এ জেড এম মাইনুল ইসলাম পলাশ বলেন, দীর্ঘ ১৫ বছর যাবত আমি মানুষের কল্যানে সাধ্য অনুযায়ী কাজ করে আসছি। কারন আমি মনে করি ‘মানুষ মানুষের জন্য, এটাই হোক মানুষের ধর্ম’। দোয়া করবেন মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত যেন মানব সেবা করে যেতে পারি।

তিনি আরো বলেন, উক্ত কার্যক্রমে যারা সহায়তা করেছেন তাদের কাছে আমি কৃতজ্ঞ। বিশেষ করে, নাজমা সুলতানা, হায়দার আলী, সালাউদ্দিন আহমেদ; কবিতা ইয়াকুব, ফরহাদ হোসেন, কামাল হোসেন, খোরশেদ আলম, সাগর আহমেদ, গ্যাস উদ্দিন, শরিফ হোসেন, জহিরুল ইসলাম, মোস্তফা কামাল, মহসিন হোসেন, নজরুল ইসলাম টুটুল, শেখ মনিরুল হাসান, নাইমুল ইসলাম, মাসুদ রানা, মোঃ কামরুজ্জামান, আজিজুর রহমান, সেলিম হোসেন, মরিয়ম আক্তার, লিটন খাঁন, শাকিল হোসেন, হাসিনা আক্তার, আসমাউল হক শিমু।

এসময় উপস্থিত ছিলেন, মিরপুর ১০ নম্বর মসজিদ-ই-বায়তুল মামুর ইমাম ও খতিব এবং উক্ত মাদ্রাসার প্রতিষ্ঠাতা মোহতালিম মুহাম্মদ আজিজুর রহমান। বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ফারুক হোসেন; মোঃ শরীফ হোসেন এবং ক্রাইম প্রতিদিন পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ সালাউদ্দিন আহমেদ প্রমুখ।