মানুষ আর ভাঙা নৌকায় উঠবে না মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিরোধীদলের নেতাকর্মীদের মামলা দিয়ে, রিজভীদের জেলে রেখে নির্বাচন দেবেন, সেটা ভুলে যান। ২০১৮ সালের মতো মিথ্যা আশ্বাস দিয়ে কাউকে আর নির্বাচনে নেওয়া যাবে না।

আজ রবিবার (০৫ মার্চ) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীসহ সব রাজবন্দিদের মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, বর্তমান সরকারের অধীনে নির্বাচন হলে দেশের মানুষ ভোট কেন্দ্রে যাবে না। কোনো দল নির্বাচনে যাবে না। যারা যাবে তারা বেইমান। প্রধানমন্ত্রীকে ক্ষমতায় রেখে সাধারণ মানুষ ভোটের অধিকার কোনো দিন ফিরে পাবে না। শুঁটকি মাছ পাহারার জন্য যেমন বিড়াল রাখা যাবে না, তেমনি ভোট পাহারার জন্য প্রধানমন্ত্রীকে রাখা যাবে না।

তিনি বলেন, বিএনপির দাবি মানবেন কী মানবেন তা আপনাদের (সরকার) বিষয়। কিন্তু জনগণের দাবি মেনে দিনের ভোট দিনে দিন। মানুষ আর রাতের ভোট চায় না। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা ছাড়ুন। তা না হলে আপনাদের (সরকার) কী হবে তা কেউ জানে না।

মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে উল্লেখ করে গয়েশ্বর বলেন, মানুষ বাঁচতে চায়। অচিরেই আপনাকে (প্রধানমন্ত্রী) ক্ষমতা থেকে নামতে হবে। তখন কোথায় যাবেন সেটা খুঁজুন।

জাতীয়তাবাদী প্রজন্ম ৭১-এর সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, কৃষকদলের যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান ভিপি ইব্রাহিম, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমুখ।