টেস্ট সিরিজের হারলেও ওয়ানডেতে স্বাগতিক ভারতকে হারিয়েছে অস্ট্রেলিয়া। বুধবার চেন্নাইয়ের এমএ চিদামবারাম স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ভারতকে ২১ রানে হারিয়েছে অজিরা। ফলে ২-১ ব্যবধানে সিরিজ জিতল স্মিথ বাহিনী।

অস্ট্রেলিয়ার দেওয়া ২৭০ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৪৮ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। ভারতের পক্ষে সর্বোচ্চ ৫৪ রানের ইনিংস খেলেছেন বিরাট কোহলি। অধিনায়ক রোহিত শর্মার ব্যাট থেকে এসেছে ১৭ বলে ৩০ রান। এ ছাড়া হার্দিক পান্ডিয়া ৪০, শুভমান গিল ৩৭ ও লোকেশ রাহুল ৩২ রান করে আউট হন। টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষ ব্যাটার সূর্যকুমার যাদব আজও ‘গোল্ডেন ডাক’ মেরেছেন। আগের দুই ম্যাচেও প্রথম বলে আউট হয়েছিলেন তিনি। প্রথম দুই ম্যাচে মিচেল স্টার্কের বলে এলবিডাব্লিউয়ের শিকার হয়েছিলেন। আর আজ অ্যাশটন অ্যাগারের বলে হয়েছেন পরিষ্কার বোল্ড।

অজি লেগস্পিনার অ্যাডাম জাম্পা ১০ ওভারে ৪৫ রানের বিনিময়ে ৪টি উইকেট পান। অপর স্পিনার অ্যাশটন অ্যাগারের শিকার দুটি উইকেট। প্রথম ওয়ানডেতে দুর্দান্ত বোলিং করা মিচেল স্টার্ক আজ ৬৭ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। এর আগে মিচেল মার্শের ৪৭, অ্যালেক্স ক্যারির ৩৮, ট্রাভিস হেডের ৩৩, মার্নাস লাবুশানে ২৮, শন অ্যাবটের ২৬ ও মার্কাস স্টয়নিসের ২৫ রানের ওপর ভর করে ২৬৯ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।