ফারহানা আহম্মেদ

জ্বীনের বাদশা পরিচয় দিয়ে প্রতারণাকারী চক্রের মূল হোতাসহ তিন সদস্যকে ঢাকার আশুলিয়া থানা এলাকা থেকে ০২/০৮/২০২৩ তারিখে গ্রেফতার করেছে সিআইডি।

আটক জ্বীনের বাদশা ফখরুল ইসলাম (৩৫) ভোলা জেলার বোরহানউদ্দিন থানা এলাকার ফুল গাছিয়া গ্রামের আঙ্কুর শিকদারের ছেলে। সুমি (৩০) একই এলাকার মকবুলের মেয়ে ও আলিফ মিয়া (২০)রংপুর জেলার মিঠাপুকুর থানা এলাকার জুতবানা গ্রামের আব্দুল সামাদের ছেলে বলে সিআইডির পক্ষ থেকে নিশ্চিত করা হয়।

সিআইডি আরো বলেন, প্রাথমিক তদন্ত ও জিজ্ঞাসাবাদে জানা যায়, যশোর কোতোয়ালি থানা এলাকার কাঠ ব্যবসায়ী মোহাম্মদ আবুল হোসেন এর ব্যবসায় ৪ লাখ টাকা বাকি পড়ে ছিল। টাকাগুলো তিনি আদায় করতে পারছিলেন না। কোন এক সময় তিনি টেলিভিশনে বিজ্ঞাপন দেখতেপান “জিনের মাধ্যমে মানুষের সমস্যার সমাধান করা হয়”।পরবর্তীতে তিনি টেলিভিশনের পর্দায় দেয়া মোবাইল নম্বারে যোগাযোগ করেন। প্রতারক চক্রটি তাকে ৪ লক্ষ টাকা উদ্ধারের পাশাপাশি ২১ টি পিতলের কলসিতে লুকায়িত আরো ১৩ কোটি ৭২ লক্ষ টাকা পাওয়ার প্রলোভন দেখায় । তিনি প্রলোভনের শিকার হয়ে ১২ লক্ষ টাকা বর্ণিত আসামীদেরকে বিভিন্ন সময়ে বিকাশের মাধ্যমে প্রদান করেন এবং প্রতারিত হয়ে উক্ত প্রপাতরক চক্রের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

গ্রেফতারকৃত ব্যক্তিরা দীর্ঘদিন যাবত দেশের বিভিন্ন এলাকার সাধারণ মানুষকে জ্বীনের বাদশা পরিচয় দিয়ে জ্বীনের সাহায্যে সকল সমস্যার সমাধান করে দিবে বলে বিপুল অঙ্কের টাকা হাতিয়ে আসছে। গ্রেফতারের সময় তাদের নিকট থেকে প্রতারনার কাজে ব্যবহৃত মোবাইল ও সিম উদ্ধার করা হয়। তাদের অন্যান্য সহযোগীদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে।