বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ একটি মিথ্যার কোম্পানি। সেই কোম্পানির বিজ্ঞাপনী ম্যানেজার সেজেছেন ওবায়দুল কাদের ও সহকারী বিজ্ঞাপনী ম্যানেজার হচ্ছেন তাদের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। এই মিথ্যা কোম্পানির চেয়ারম্যান স্বয়ং প্রধানমন্ত্রী।

আজ মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় পবিত্র আশুরা উপলক্ষ্যে জাতীয়তাবাদী ওলামা দল আয়োজিত এক আলোচনাসভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। 

গত রবিবার সংসদে জিয়াউর রহমানকে নিয়ে দেওয়া শেখ হাসিনার বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, আপনি কীসের গর্ব করেন? আপনার প্রতিটি পদক্ষেপ হচ্ছে হিংসা-বিদ্বেষ ছড়ানো আর কুৎসা রটানোর। আপনি আজকে আওয়ামী লীগের সভাপতি, এটাতো জিয়াউর রহমানের দান। আপনি তো এ পদে থাকতে পারতেন না, যদি সেদিন জিয়াউর রহমান রাষ্ট্রপতির পদে থেকে আপনাকে সুযোগ করে না দিতেন। আপনি যে আজকে আওয়ামী সভানেত্রী, এটা তো জিয়াউর রহমানের দান।

তিনি বলেন, দেশের মালিক জনগণ, তারা আজ বুঝতে পারছে- তাদের ভোটাধিকার, বাক ও সংবাদপত্রের স্বাধীনতা হরণ করেছে আওয়ামী লীগের এই ডাকাত সরকার। তিনি (প্রধানমন্ত্রী) তো অস্বীকার করবেনই, কারণ তিনি নিজেই তো ডাকাতি করছেন। যারা গণতন্ত্রকে হত্যা করছেন তারা কি জিয়াউর রহমান সম্পর্কে ইতিবাচক কথা বলবেন? কারণ জিয়াউর রহমানকে স্বীকৃতি দিলে তারা যে হত্যাকারী তখন তো প্রতিষ্ঠিত হয়ে যায়।

তিনি প্রশ্ন রেখে বলেন, বাকশাল করেছিল কে, গণতন্ত্র হত্যা করেছিল কে, সংবাদপত্র বন্ধ করেছিল কে, কথা বলার স্বাধীনতা বন্ধ করেছিল কে, রাজনৈতিক দলগুলোকে বন্ধ করেছিল কে? এসমস্ত হত্যাকারী এই আওয়ামী লীগ। তারাই বাকশাল করে এসব বন্ধ করেছিল।

জিয়াউর রহমানকে গণতন্ত্রের প্রতীক আখ্যা দিয়ে রিজভী বলেন, মত প্রকাশের স্বাধীনতা মানে জিয়াউর রহমান, কথা বলার স্বাধীনতা মানে জিয়াউর রহমান, শান্তিতে ঘুমানো মানেই জিয়াউর রহমান, আইনের শাসন মানেই জিয়াউর রহমান।

জাতীয়তাবাদী উলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ নেছারুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম তালুকদারসহ উলামা দলের নেতারা উপস্থিত ছিলেন।