আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন সামনে রেখে ১২টি উপ-কমিটি গঠন করা হয়েছে। দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ খবর জানিয়েছেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে আজ বুধবার বিকেলে দলের সম্পাদকমণ্ডলীর এক সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন ২০-২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এই সম্মেলনেকে সামনে রেখে প্রস্তাবিত ১২ টি উপ-কমিটি গঠন করা হয়েছে। দলীয় সভাপতির অনুমোদন পেলে এই কমিটির তালিকা প্রকাশ করা হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১০ ডিসেম্বরের মধ্যেই মেয়াদ উত্তীর্ন সকল ওয়ার্ড ইউনিয়নসহ জেলা উপজেলার কমিটি গঠন করা হবে। আর এ লক্ষ্যে চলতি মাসের ২১ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত দলের ৮টি টিম সাংগঠনিক সফরে যাবেন। তৃণমূলকে জাতীয় সম্মেলনের জন্য প্রস্তুত করবেন।

ঢাকার দুই সিটিসহ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা ডিসেম্বরে হতে পারে জানিয়ে তিনি বলেন, আগামী ডিসেম্বরে তিনটি সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, মিসবাহ উদ্দিন সিরাজ, এনামুল হক শামীম ও মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক আসীম কুমার উকিল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানাসহ সম্পাদকমণ্ডলীর সদস্যরা উপস্থিত ছিলেন।