আবারো ভারতের কাছে হেরে স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশের। কিছুদিন আগেই ক্রিকেটে এশিয়া কাপের ফাইনালে খুব কাছে গিয়ে হেরে যায় বাংলাদেশের যুবারা। আর আজ ফুটবলেো ঘটল একই ঘটনা। ট্রফির খুব কাছে গিয়েো ছুঁয়ে ধরা হলো না স্বপ্নের ট্রফি। সাফ অনুর্ধ ১৮ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের কাছে ২-১ গোলে হারে লাল সবুজের প্রতিনিধিরা।

আজ রোববার কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে দুপুর ২টা ৪৫ মিনিটের সময় ভারত-বাংলাদেশ ফাইনাল ম্যাচটি শুরু হয়। ম্যাচের শুরুতেই বিক্রমের গোলে এগিয়ে যায় ভারত। দুই মিনিটের মাথায় বাংলাদশের ডি-বক্সের সামনে বল পেয়ে দুর্দান্ত গতিতে একজন ডিফেন্ডার ও গোলরক্ষককে পরাস্ত করে জালে বল জড়ান বিক্রম। ম্যাচে পিছিয়ে থেকে শুরু করেন লাল সবুজের প্রতিনিধিরা।

এই গোল শোধ করতে অপেক্ষা করতে হয় প্রায় ৩৮ মিনিট। ম্যাচের বয়স যখন ৪০ মিনিট তখন অধিনায়ক ইয়াসীনের গোলের সমতা আনে বাংলাদেশ। গোল দিয়ে স্বস্তিতে থাকতে পারেনি বাংলাদেশ। তখন লাল কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হন গোলদাতা ইয়াসীন।  গোল দেওয়ার পর জার্সি খুলে উদযাপনের কারণে তিনি লাল কার্ড দেখেন। 

বাংলাদেশ ১০ জনের দলে পরিণত হলেও প্রথমার্ধে ১-১ গোল সমতায় থেকেই বিরতিতে যায়।  বিরতি থেকে এসে গোলের দেখা পাচ্ছিল না কোনো দলই। খেলার একেবারে অন্তিম সময়ে এসে গোল হজম করে ইয়াসীন-ফাহিমরা। ৯১ মিনিটের সময়ে ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে গোল দিয়ে ভারতকে শিরোপা এনে দেন রাভি।