দুই ঘণ্টার টানা বৃষ্টিতে তলিয়ে গেছে রাজধানীর বিভিন্ন এলাকা। রাস্তা, দোকানপাট এমনকি বাসা-বাড়িতেও পানি উঠে যাওয়ায় সাধারণ মানুষের ভোগান্তি চরমে উঠেছে। জলাবদ্ধতা নিরসনে স্থানীয় জনপ্রতিনিধিরা বার বার আশ্বাস দিলেও, এর কোনও সমাধান না হওয়ায় ক্ষুব্ধ নগরবাসী।

দেখে মনে হতে পারে গোসল শেষে নদী বা খাল থেকে কেউ পাড়ে উঠে আসছে। আবার কোন ছবি দেখে মনে প্রশ্ন জাগতে পারে, নদীর মধ্যে রিকশা বা ভ্যান চলছে কেনো?

তবে বিষয়টি তেমন কিছুই নয়। দুই ঘণ্টার বৃষ্টিতে রাজধানীর কাঠালবাগান, পান্থপথ ও গ্রিন রোড এলাকায় সৃষ্ট জলাবদ্ধতায় এ অবস্থার সৃষ্টি।

স্থানীয় একজন বলেন, এ সড়কের বাড়িগুলোর নিচ তলায় যারা থাকে, তাদের অনেকের বাসায় পানি ওঠে গেছে। তারা ঠিকঠাক মতো খাওয়া দাওয়া ও ঘুমাতে পারছে না। তাদের খাটের ওপরও অনেক সময় এই বৃষ্টির পানি উঠে যায়।

নগরবাসী বলছেন, কিছুক্ষণের বৃষ্টিতেই এ এলাকার ঘর বাড়ি দোকান পাট সব পানির নিতে তলিয়ে যায়। তারা বলছেন, বৃষ্টির পর হাতিরঝিলের স্লুইচ গেট খুলে দিলে এ জলাবদ্ধতা সৃষ্টি হতো না।

স্থানীয় এক বাসিন্দা বলেন, হাতির ঝিলের প্রজেক্ট হওয়ার পর থেকে এখানে যদি ১০ মিনিট বৃষ্টি হয়, তাহলেই পানিতে তলিয়ে যায়। পানি জমা হইলে আর কমতে চায় না।


জলাবদ্ধতা নিরসনে স্থানীয় জনপ্রতিনিধিরা বার বার আশ্বাস দিলেও সমাধানে কখনই উদ্যোগ নেন না বলেও অভিযোগ রাজধানীবাসীর।

একজন বলেন, সিটি করপোরেশনের কোন কর্তৃপক্ষ কখনো এসে দেখে না, যে আমাদের এখানে কি হচ্ছে, আমরা কি ভাবে এখানে বেঁচে আছি। নাকি মরতেছি। 

আরেকজন বলেন, জনপ্রতিনিধিরা এখানে এসে আমাদের দুর্ভোগ দেখে না।

বৃষ্টিতে কয়েক ঘণ্টা ধরে এ এলাকা তলিয়ে থাকলেও এখন পর্যন্ত কোন জনপ্রতিনিধিকে এ পরিদর্শনে আসতে দেখা যায় নি।