চ্যাম্পিয়নস লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় পেল নেইমারবিহীন পিএসজি। আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দির একমাত্র গোলে গ্যালাতাসারাইয়ের বিপক্ষে ১-০ ব্যবধানে জয় পায় থমাস টুচেলের শিষ্যরা।  

গতকাল মঙ্গলবার দিবাগত রাতে ঘরের মাঠ টার্ক টেলিকম অ্যারেনায় স্বাগতিক গ্যালাতাসারাইয়ের মুখোমুখি হয় পিএসজি। তবে এদিন নিষেধাজ্ঞার কারণে একাদশে ছিলেন না নেইমার। এমনকি সম্পূর্ণ সুস্থ না থাকায় ছিলেন না কিলিয়ান এমবাপ্পেও। এমন গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ছাড়া খেলতে নেমে পিএসজির খেলায় ছন্দের অভাব ছিল। 

এরপরও ম্যাচের দ্বিতীয় মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার গোলে এগিয়ে যাওয়ার সুযোগ আসে পিএসজির সামনে। তবে মিডফিল্ডাররা ডি-বক্সে বলের যোগান ঠিকমতো দিতে না পারায় সুযোগটি হাতছাড়া হয়। এরপরে ১১ মিনিটে রায়ান বাবেল-রাদামেল ফ্যালকাওদের রক্ষা করেন গ্যালাতাসারাইয়ের গোলরক্ষক মুসলেরা। ২৬ মিনিটেও হুয়ান বার্নাটের শট রুখে দেন তিনি। 

গোলশূন্য ব্যবধানে বিরতিতে যায় দুই দল। বিরতির পর ৫১ মিনিটে ডি মারিয়ার সোজা শট প্রতিহত করেন গ্যালাতাসারাইয়ের গোলরক্ষক। এর এক মিনিট পরেই গোল উদযাপনে মেতে ওঠে ফরাসি জায়ান্টরা। পাবলো সারাবিয়ার পাস থেকে গোলপোস্টের কাছাকাছি থাকা ইকার্দি গ্যালাতাসারাইয়ের জালে বল জড়িয়ে দেন। 

এদিকে গোল হজমের পর সমতায় ফিরতে জোর প্রচেষ্টা চালায় ফ্যালকাওরা। কিন্তু হাড্ডাহাড্ডি লড়াই করেও শেষ পযর্ন্ত পিএসজির রক্ষণদূর্গ ভাঙতে পারেনি তারা। তাই হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

এই জয়ে দুই ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ২ পয়েন্ট নিয়ে দুইয়ে ক্লাব ব্রুগে। ১ পয়েন্ট নিয়ে তিন ও চারে আছে গ্যালাতাসারাই ও রিয়াল মাদ্রিদ।