হকারদের জন্য মায়াকান্না না করে বাঁচার জন্য পণ্য নিয়ে বসার সুযোগ দেওয়ার দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেন, ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর, ডিএমপি উপপুলিশ কমিশনার, স্থানীয় এমপির সঙ্গে বৈঠকে অনেকেই হকার উচ্ছেদের ঘটনায় মায়াকান্না করেছেন। কিন্তু হকারদের বসার ব্যবস্থা করেননি, বাঁচার ব্যবস্থা করেননি। এখন সেটা করতে বাধ্য করা হবে।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন। পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ বন্ধ, হকার ব্যবস্থাপনার জাতীয় নীতিমালা প্রণয়ন ও ঢাকা দক্ষিণ সিটির পুরান ঢাকার উচ্ছেদ করা হকারদের পুনর্বহালের দাবিতে বাংলাদেশ হকার্স ইউনিয়ন এই সমাবেশের আয়োজন করে। সমাবেশ শেষে একটি বিক্ষোভ বের হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তাঙ্গনে গিয়ে শেষ হয়। 

সংগঠনের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াৎয়ের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, যুগ্ম সাধারণ সম্পাদক হযরত আলী, সাংগঠনিক সম্পাদক মো. জসিমউদ্দিন, সূত্রাপুর থানা হকার্স লীগের সভাপতি মো. ফিরোজ, হকার্স ইউনিয়ন সূত্রাপুর থানা কমিটির সভাপতি মো. কাইয়ুম, সাধারণ সম্পাদক আনিছুর রহমান পাটোয়ারি প্রমুখ। 

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, তদবির করে, তাবিজ পরে, পানি পড়া খেয়ে দাবি আদায় হবে না। সকল হকারকে ঐক্যবদ্ধ হয়ে দুর্বার আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে দাবি আদায়ে বাধ্য করতে হবে। 

নেতৃবৃন্দ প্রশাসনকে দুইদিনের সময় দিয়ে বলেন, এর মধ্যে হকারদের বসার ব্যবস্থা না করা হলে আগামী ৬ অক্টোবর কাফনের কাপড় (সাদা কাপড়) পরে হকাররা জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করবে।