৩১ কোটি টাকা বকেয়া বিল পরিশোধ না করে বিদ্যুতের দাবিতে বিক্ষোভ করেছেন রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পের বাসিন্দারা। এ সময় পুলিশের ছোড়া টিয়ারশেল ও গুলিতে কয়েকজন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। বিদ্যুৎ বিল নিয়ে গতকাল শুক্রবার রাত থেকেই কর্তৃপক্ষের সঙ্গে ক্যাম্পের বাসিন্দাদের ঝামেলা চলছিল।

জানা যায়, জেনেভা ক্যাম্পের বাসিন্দাদের ৩১ কোটি টাকা বকেয়া বিল নিয়ে বিদ্যুৎ কর্তৃপক্ষের সঙ্গে ঝামেলা চলছিল। এর মধ্যেই গতকাল শুক্রবার রাতে ক্যাম্পে প্রচুর লোডশেডিং হচ্ছিল। আজ তারা বিদ্যুৎ সংযোগের দাবিতে রাস্তায় নেমে অবরোধ শুরু করে। এ সময় বিভিন্ন দোকানপাট ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন তারা। এতে করে গণভবন, আসাদ গেট, শ্যামলী ও কল্যাণপুর এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে।

এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিক্ষোভকারীদের ওপর টিয়ারশেল ও গুলি ছোড়ে পুলিশ। এতে কয়েকজন আহত হয়েছেন। তবে কতজন আহত হয়েছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মোহাম্মদপুর থানার ডিউটি অফিসার মোহাম্মদ আব্দুর রব দৈনিক আমাদের সময় অনলাইনকে বলেন, ‘জেনেভা ক্যাম্পের বাসিন্দারা অনেকদিন ধরে বিদ্যুৎ বিল বকেয়া রেখেছেন। এমতাবস্থায় গতকাল থেকেই তাদের বিদ্যুৎ বিল নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে ঝামেলা চলছিল। এরপর আজকে তারা বিদ্যুৎ সংযোগের দাবিতে রাস্তায় নেমে অবরোধ শুরু করে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত আছেন। ’

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) আনিসুর রহমান জানান, ৩১ কোটি টাকা বিদ্যুৎ বিল বাকি বিহারীদের, তারা সেই বিল না দিয়ে রাস্তায় বিক্ষোভ করছে। পুলিশের ওপর ইট-পাটকেলও মেরেছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে। এতে কয়েকজন আহত হয়েছেন।

এ ঘটনায় কোনো পুলিশ সদস্য আহত হয়েছেন কিনা জানতে চাইলে আনিসুর বলেন, এখন পর্যন্ত কোনো পুলিশ সদস্য আহত হয়েছেন কিনা-এ বিষয়টি তিনি নিশ্চিত নন।