ফায়ার ফাইটিং বা অগ্নিনির্বাপণে সক্ষমতা দেখালো দেশের বৃহত্তম শপিং কমপ্লেক্স বসুন্ধরা সিটি। আজ মঙ্গলবার রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটিতে আয়োজন হয় এক ফায়ার ড্রিলের। বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং বসুন্ধরা সিটি কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে এ অগ্নিনির্বাপণ ও প্রতিরোধ মহড়া অনুষ্ঠিত হয়। 

এ মহড়ার নেতৃত্ব দেন বসুন্ধরা সিটির ঊর্ধ্বতন মহাব্যবস্থাপক (প্রশাসন, মানবসম্পদ ও নিরাপত্তা) মেজর (অব.) মোল্লা মুশতাক রেজা। তত্ত্বাবধানে ছিলেন ফায়ার অ্যান্ড সেফটি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা জাহাঙ্গীর কবির। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স টিমের নেতৃত্ব দেন তেজগাঁও ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার ফয়সাল উর রহমান। এছাড়া বসুন্ধরা সিটি ডেভেলপমেন্ট লিমিটেডের সব ফায়ার অ্যান্ড সেফটি ও নিরাপত্তা, বিদ্যুৎ, যান্ত্রিক, সিভিল, কেয়ার অ্যান্ড ক্লিন ডিপার্টমেন্টগুলোর নির্বাচিত কর্মীরা এবং বসুন্ধরা গ্রুপের বিভিন্ন ইউনিটের ফায়ার বিভাগের প্রতিনিধিরা এ মহড়ায় অংশ নেন। 

মহড়া শেষে বসুন্ধরা শপিং কমপ্লেক্সে কর্মরত বিভিন্ন বিভাগের কর্মী ও বিভিন্ন দোকানের কর্মীদের অগ্নিনির্বাপণের তাৎক্ষণিক কিছু কৌশল সম্পর্কে প্রশিক্ষণ দেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।