বলিউড অভিনেতা ঋত্বিক রোশন অভিনীত ‘কই…মিল গয়া’ ছবির কাহিনীর রেশ ধরে নির্মিত হয় ‘কৃষ’ ছবিটি।  ‘কৃষ’ এর জনপ্রিয়তার ধারাবাহিকতায় নির্মিত হয় ‘কৃষ ২’ ও ‘কৃষ ৩’। তারপর থেকে ‘কৃষ ৪’ কবে আসবে সে আগ্রহও ছিল দর্শককের। ছবিটির সংশ্লিষ্টদের পক্ষ থেকেও ‘কৃষ ৪’ নির্মাণের ঘোষণা দিলেও এর পরিচালক রাকেশ রোশন অসুস্থ থাকায় তা পিছিয়ে যায়। এবার নতুন করে শোনা যাচ্ছে খুব শিগগিরিই শুটিং শুরু হবে ‘কৃষ ৪’ এর কাজ।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, ‘কৃষ’ সিরিজের তিনটি ছবিরই পরিচালক ঋত্বিকের বাবা রাকেশ রোশন। সম্প্রতি তার সঙ্গে ঋত্বিকের একটি ছবি পোস্ট করার পর এ গুঞ্জন আরও জোরালো হয়। এতদিন ক্যান্সারে আক্রান্ত থাকলেও সুস্থ হয়ে উঠেছেন রাকেশ রোশন। তার কারণে ছবিটির নির্মাণ পিছিয়ে গেলেও শোনা যাচ্ছে তিনি ছবিটি নির্মাণ করবেন না। এবারের ‘কৃষ’ নির্মাণ করবেন সঞ্জয় গুপ্তা।

‘কৃষ ৪’ নির্মাণে বড় বাজেট রয়েছে প্রযোজকদের। ছবিটিতে ২৫০ কোটি টাকা ব্যয় করা হবে বলে শোনা যাচ্ছে। বাজেটের বড় অংশই ব্যয় হবে ভিএফএক্সের পেছনে খরচ হবে।

আপাতত’ প্রি-প্রোডাকশন স্তরে রয়েছে ‘কৃষ ৪’। ছবিটি ২০২০ সালে ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। ছবিটির নায়িকা কে হবেন, তা এখনো জানানো হয়নি। কঙ্গনা রানাউত এ পর্বে যে থাকবেন না তা বলাই যায়। এদিকে বিয়ের পর থেকে প্রিয়াঙ্কা চোপড়াও থাকেন ভারতের বাইরে। তাই ‘কৃষ ৪’ এর নায়িকা কে হবেন তা নিয়ে রয়েছে বাড়তি উত্তেজনা।