রাজধানীর রূপনগর থানা এলাকায় বেলুনের সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় নিহার (৭) নামে আরও এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার মধ্যরাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে এ ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো সাত জনে।

নিহারের বাবার নাম সারোয়ার হোসেন, তাদের বাড়ি ময়মনসিংহে। নিহত অন্যদের মতো নিহারও পরিবারের সঙ্গে রূপনগরের শিয়ালবাড়ি বস্তিতে থাকতো।

রূপনগর থানার থারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি দৈনিক আমাদের সময় অনলাইনকে বলেন, ‘শিশু নিহার গতকাল মধ্যরাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। এ নিয়ে মোট নিহত হলেন, ৭ জন।’

তিনি আরও বলেন, নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্তের পর তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল বুধবার বিকেলে মনিপুর স্কুলের রূপনগর শাখার বিপরীত দিকে ১১ নম্বর সড়কে ওই বস্তির পাশে ভ্যানে করে গ্যাস সিলিন্ডার নিয়ে বেলুন ফুলিয়ে বিক্রি করছিলেন একজন বিক্রেতা। পাশেই বস্তি এলাকা হওয়ায় অনেকেই ভ্যান ঘিরে এবং আশপাশে দাঁড়িয়ে ছিল। কেউবা বেলুন কিনছিল। এ সময় হঠাৎ করে বিস্ফোরণ ঘটে।

পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মকর্তারা জানান, বিস্ফোরণে ঘটনাস্থলেই পাঁচ শিশুর মৃত্যু হয়। পরে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) নেওয়ার পর আহত আরেক শিশু মারা যায়।

পরে রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, ‘সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় ছয় জন মারা গেছে। তারা সবাই শিশু। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে আরও ১২ জন।’

বিস্ফোরণে নিহতরা হলো, ফারজানা (৭), নূপুর (১১), রুবেল (১০), রমজান (৮), শাহিন (৯) ও রিয়া মনি (১০)।