এই প্রথম ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে জিতেছে বাংলাদেশ।  ৯ বার দেখার মধ্যে ৮বারই হারের তিক্ত স্বাদ পেতে হয়েছে টাইগারদের। অবশেষে নবমবারের দেখাতেই ভারতবধ করেছে মুশফিক-রিয়াদরা। এই জয়ের তাৎপর্য অনেকটাই আলাদা। তাদের মাটিতেই ৪৫ হাজার দর্শকের সামনে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে সাত উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। ১৪৮ রানের টার্গেটে খেলতে নেমে মুশফিকের অপরাজিত ৬০ রানের ইনিংসে তিন বল বাকি থাকতেই জয় পায় ডমিঙ্গোর শিষ্যরা।

বাংলাদেশের কাছে এমন হারের ব্যাখ্যা দিতে গিয়ে রোহিত শর্মা জানালেন, এই হার থেকে তারা শিখবেন। তার মতে ১৪৮ রান লড়াই করার মতো। তবুও কিছু ভুলের কারণে হারতে হয়েছে। ম্যাচ শেষে তিনি বলেন, ‘এটা লড়াকু স্কোর ছিল। আমরা মাঠে অনেক ভুল করেছি। আমি মনে করি এটা আমাদের নিজেদের ভুল, এগুলো থেকে আমরা শিখব।’

এই প্রথমবারের মতো টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচের লম্বা সিরিজ খেলতে ভারত গিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচেই জয় দিয়ে এগিয়ে গেল টাইগার শিবির। তিন ম্যাচ সিরিজে মুশফিকরা এগিয়ে আছে ১-০ ব্যবধানে। আগামী সাত নভেম্বর রাজকোটে দ্বিতীয় ম্যাচে খেলতে নামবে বাংলাদেশ। এই ম্যাচে জয় পেলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে টাইগারদের। হারলে পরের ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে।