বিআরটিসির নতুন বাস পেয়েছে সরকারি তিতুমীর কলেজ ও ইডেন কলেজের শিক্ষার্থীরা।
রোববার সকাল ১১টায় বিআরটিসি ভবনে সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর আশরাফ হোসেনের কাছে তিতুমীর কলেজের বাস এবং ইডেন কলেজের অধ্যক্ষ ড.শামসুন নাহারের কাছে ইডেন কলেজের বাস হস্তান্তর করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজ ও ইডেন কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরা।

খোঁজ নিয়ে জানা গেছে, সরকারি তিতুমীর কলেজে পড়ছেন ৫৮ হাজার শিক্ষার্থী। এসব শিক্ষার্থীর জন্য আছে মাত্র চারটি বাস। ফলে যাতায়াতে বেশ ভোগান্তির মুখোমুখি হতে হয় শিক্ষার্থীদের। অন্যদিকে ইডেন কলেজে শিক্ষার্থী সংখ্যা ৩৫ হাজার। কলেজের বাস সুবিধা একেবারে নেই বললেই চলে। বর্তমানে আছে তিনটি বাস রয়েছে। এর মধ্যে একটি একেবারে অকেজো। বাকি দুইটি বাস রক্তকরবী ও চন্দ্রমল্লিকা সচল রয়েছে।

এ নিয়ে ‘উচ্চকণ্ঠ’ এ ও বেশ কয়েকবার প্রতিবেদন প্রকাশ করা হয়েছে৷ শুধু তাই নয় হল সমস্যাসহ নানান সমস্যা তুলে ধরা হয়েছিলো বেশ কয়েকবার।

সোমবার সকালে নিজ নিজ ক্যাম্পাসে বাসের উদ্বোধন করবেন বলে জানান সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর আশরাফ হোসেন ও ইডেন কলেজের অধ্যক্ষ ড. শামসুন নাহার।

তিতুমীর কলেজের অধ্যক্ষ জানান, প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। আমরা কলেজের বাকি সমস্যাগুলোও নিরসন করতে পারবো। তিতুমীর কলেজে এখন সর্বোমোট পাঁচটি বাস যুক্ত হয়েছে। কলেজের সমস্যা নিরসনে আমাদের সব প্রচেষ্টা অব্যাহত আছে।

বাসটি কোন রুটে চলবে এব্যাপারে তিনি জানান, আমরা শিক্ষকরা সবাই বসে সিদ্ধান্ত নিবো কোন রুটে দেয়া যায়। তবে উত্তরার দিকে আমাদের শিক্ষার্থী সংখ্যা বেশি থাকায় ওই রুটে দেয়ার একটা সম্ভাবনা রয়েছে। অথবা মিরপুর রুটে আমাদের যে বাসটি রয়েছে সেটিকে উত্তরা রুটে দিয়ে বিআরটিসি বাসটি মিরপুর রুটে দেয়ার সম্ভাবনা আছে।

অন্যদিকে ইডেন কলেজের অধ্যক্ষ জানান, প্রধানমন্ত্রী এই কলেজেরই শিক্ষার্থী ছিলেন। আজ আমরা ধন্য তার পক্ষ থেকে এই উপহার পেয়ে। আমাদের শিক্ষার্থী তুলনায় পরিবহন ব্যবস্থা একেবারে অপ্রতুল। মেয়েরা বিভিন্ন জায়গা থেকে আসতে নানা হয়রানির শিকার হয়। এই বাসটি কিছুটা হলেও পরিবহন সমস্যার অভাব দূর করবে।

বিআরটিসি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপহার স্বরূপ সরকারি তিতুমীর কলেজ, ইডেন কলেজ, শামসুল হক কলেজ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,বান্দরবান কলেজ, কুমুদনী কলেজসহ বাংলাদেশের ৮টি শিক্ষা প্রতিষ্ঠানে মোট ১১টি বিআরটিসি বাস হস্তান্তর করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।