টিডিসি ফটো

চার দফা দাবী আদায়ের লক্ষে ১২টি ছাত্র সংগঠনের ব্যান্যারে আজ শুক্রবার (২৭ ডিসেম্বর) বিকাল ৪টায় জাতীয় যাদুঘরের সামনে বিক্ষোভ সমাবেশ করবে ‘সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্য। বিষয়টি ‘দ্যা ডেইলি ক্যাম্পাস’কে নিশ্চিত করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক রাশেদ খান।

ডাকসুর ভিপি নুরুল হক নুর সহ ‘ছাত্র অধিকার পরিষদ’এর সহযোদ্ধাদের উপর নৃশংস সন্ত্রাসী হামলা করার পরেও চিহ্নিত সন্ত্রাসীদেরকে গ্রেফতার না করা এবং আইসিউতে ভর্তি আহত ও অন্যান্য আহতদের নামে মিথ্যা ও হয়রানিমূলক মামলার প্রতিবাদে ছাত্রজনতার এ বিক্ষোভ সমাবেশ।

রাশেদ খান  ‘দ্যা ডেইলি ক্যাম্পাস’কে বলেন, সন্ত্রাসী-দখলদারিত্বমুক্ত নিরাপদ গণতান্ত্রিক ক্যাম্পাস প্রতিষ্ঠার লক্ষ্যে ১২টি ছাত্র সংগঠনের সমন্বয়ে সন্ত্রাসবিরোধী ও ৪ দফা দাবি আদায়ে ছাত্র ঐক্য গঠন করা হয়েছে।

চার দফা দাবীগুলো হলো- ডাকসুর ভিপি নুরুলহক নুর সহ শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বহিষ্কার ও বিচার করতে হবে। ঢাকা বিশ্ববিদ্যলয়ের প্রক্টর গোলাম রাব্বানিকে অপসারণ করতে হবে। হামলার আহতদের চিকিৎসার ব্যায়ভার প্রশাসনকে নিতে হবে। এছাড়াও ক্যাম্পাস গণতান্ত্রিক পরিবেশ এবং নিরাপত্তা নিশ্চিত করতে হবে। হলে হলে দখলদারিত্ব, গণরুম, গেস্টরুম নির্যাতন বন্ধ করতে হবে।

এর আগে, ভিপি নুরুল হক নুরের হত্যাচেষ্টা, ছিনতাইসহ কয়েকটি অভিযোগে দায়ের করা মামলা শাহবাগ থানা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) মামলার এজাহারটি আদালতে আসে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল এজাহারটি গ্রহণ করে শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদারকে মামলাটি তদন্ত করে আগামী ৫ ফেব্রুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।