মুহাম্মদ রকিবুল হাসান (রনি):

আসন্ন ২০২০ সালের সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে ঢাকা মহানগর উত্তর এবং ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশন এ বিপুল উৎসাহ ও উত্তেজনা বিরাজ করছে। ৩০ জানুয়ারি সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগর উত্তর, বৃহত্তর ৬ নং ওয়ার্ডের স্বতন্ত্র কাউন্সিলর পদপ্রার্থী। মো তাইজুল ইসলাম চৌধুরী বাপ্পি তার নিজস্ব কার্যালয়ে একান্ত সাক্ষাৎকার নিয়েছেন জাতীয় দৈনিক পত্রিকা দৈনিক “খবরের আলো” এবং অনলাইন নিউজ পোর্টাল “উচ্চকণ্ঠ” সাংবাদিক প্রতিনিধিবৃন্দ। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন বর্তমান, পরবর্তী পদক্ষেপ এবং সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা করেন। দলীয় নমিনেশন না পেয়েও তিনি জনগণকে সাথে নিয়ে জনগণের চাওয়াকে গুরুত্ব দিয়ে নির্বাচন করছেন বলে জানান। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন তার উন্নয়নমূলক সকল কার্যক্রম তুলে ধরেন এবং যে সকল কাজ রয়েছে পরবর্তীতে সে নির্বাচিত হলে সম্পন্ন করবেন বলে আশ্বস্ত করেন।

তিনি বর্তমান কমিটির আওয়ামী যুবলীগ উত্তরের সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্বরত রয়েছেন।

ঢাকা মহানগর উত্তর, ৬নং ওয়ার্ড একটি ঘনবসতিপূর্ণ ও বৃহত্তর ওয়ার্ড। প্রায় তিন লক্ষাধিক ভোটারের অধিক ভোটার রয়েছে বলে জানা যায়। প্রথম বারের মতো ঢাকা মহানগর উত্তর ৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদে স্বতন্ত্র থেকে ফরম কিনলেন মোঃ তাইজুল ইসলাম চৌধুরী বাপ্পি। তার প্রতিশ্রুতির মধ্যে ছিল মাদক নির্মূল করার লক্ষ্যে কাজ করে যাবেন,দুই থেকে তিনটি কমিউনিটি সেন্টার করবেন, একটি সরকারি হাসপাতাল করবেন, শিশুদের মেধা বিকাশ করার লক্ষ্যে খেলার মাঠ প্রস্তুত করবেন, রাস্তা প্রশস্ত করবেন, ড্রেন ও জলাশয় দূরীকরণে কাজ করবেন, পুরো ওয়ার্ডকে সিসি ক্যামেরার আওতায় আনবেন, সর্বসাধারণের পাশে থেকে কাজ করে যাবেন। তিনি তার ওয়ার্ডের সকল বাসিন্দাদের সাথে নিয়ে গণসংযোগ চালান এবং বাড়িতে বাড়িতে গিয়ে ভোট চাচ্ছেন।তার প্রতিনিধিরাও দলবদ্ধ হয়ে সুশৃংখলভাবে প্রত্যেকটি ঘরোয়া বৈঠক করে ভোটারদের আশ্বস্ত করছেন তিনি নির্বাচিত হলে তার দেয়া সকল প্রতিশ্রুতি তিনি রাখবেন। তার জনসংযোগ দেখে তিনি বলেন সুষ্ঠু নির্বাচন হলে আমার জয় সুনিশ্চিত।

তিনি আসন্ন ৩০জনুয়ারি ২০২০ইং ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে জনগণের মনোনীত ৬ নং ওয়ার্ডের স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মাদক সন্ত্রাস মুক্ত সমাজ ও পরিচ্ছন্ন নগর গড়ার লক্ষ্যে মোঃ তাজুল ইসলাম চৌধুরী ঝুড়ি মার্কায় ভোট দেয়ার জন্য ওয়ার্ড বাসীর কাছে আহ্বান জানানএবং সকলের কাছে দোয়া চান। তিনি একজন বঙ্গবন্ধুর আদর্শ সৈনিক হিসেবে সর্বসাধারণের পাশে থেকে কাজ করতে চাই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী সম্পর্কে জানতে চাইলে তিনি সর্বপ্রথম শ্রদ্ধার সাথে স্মরণ করেন- যিনি না থাকলে দেশ স্বাধীন হতো না, আমরা একটি লাল-সবুজ পতাকা পেতাম না, নিজের মায়ের ভাষায় কথা বলতে পারত না আজ এ দেশ স্বাধীন হতো না তিনি হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

প্রধানমন্ত্রী সম্পর্কে বলেন তিনি বঙ্গবন্ধুকন্যা। তিনি আমাদের গর্ব। তিনি না থাকলে হয়তো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণ হলো না। যুদ্ধাপরাধীদের বিচার হতো না। একটি দেশ সুশৃংখল ভাবে পরিচালিত হতো না। তিনি হলেন আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। বাবার আদর্শ বুকে ধারণ করে এখন পর্যন্ত দেশের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সর্বোপরি তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন- দেশবাসী ও ৬নং ওয়ার্ডের সর্বস্তরের মানুষের কাছে তিনি দোয়া চান এবং জাতীয় দৈনিক পত্রিকা দৈনিক ‘খবরের আলো’ এবং অনলাইন নিউজ পোর্টাল ‘উচ্চকণ্ঠ’ কে ধন্যবাদ জানান তার একটি সাক্ষাৎকার নেয়ার জন্য।