মুহাম্মদ রকিবুল হাসান (রনি): আসন্ন ২০২০ সালের সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে ঢাকা মহানগর উত্তর এবং ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশন এ বিপুল উৎসাহ ও উত্তেজনা বিরাজ করছে। ৩০ জানুয়ারি সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগর উত্তর, বৃহত্তর ২,৩ ও ৫ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদপ্রার্থী। তার নিজস্ব কার্যালয়ে সাবিনা ইয়াসমিন একান্ত সাক্ষাৎকার নিয়েছেন জাতীয় দৈনিক পত্রিকা দৈনিক “খবরের আলো” এবং অনলাইন নিউজ পোর্টাল “উচ্চকণ্ঠ” সাংবাদিক প্রতিনিধিবৃন্দ।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন বর্তমান, পরবর্তী পদক্ষেপ এবং সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা করেন। দলীয় নমিনেশন না পেয়েও তিনি জনগণকে সাথে নিয়ে জনগণের চাওয়াকে গুরুত্ব দিয়ে নির্বাচন করছেন বলে জানান সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন তার উন্নয়নমূলক সকল কার্যক্রম তুলে ধরেন এবং যে সকল কাজ রয়েছে পরবর্তীতে সে নির্বাচিত হলে সম্পন্ন করবেন বলে আশ্বস্ত করেন। তিনি বলেন নির্বাচিত হলে তিনি ২,৩ ও ৫নং ওয়ার্ড কে ডিজিটাল ওয়ার্ডে পরিণত করবেন। সংরক্ষিত আসনে তিনি নির্বাচনী প্রচারনা করার ক্ষেত্রে কোনো ধরনের রাজনৈতিক বিরম্বনার শিকার হয়নি বলেন মন্তব্য করেন। তার ওয়ার্ডে উন্নয়নমূলক যে সকল কার্যক্রম করার প্রাক্কালে তাকে সকলে সহযোগিতা করেছেন বলে জানান।

বর্তমানে ২,৩ ও ৫ নং ওয়ার্ডে প্রায় তিন লক্ষাধিক ভোটার রয়েছে বলে জানা যায়

তিনি আওয়ামী লীগ পরিবারের একজন সদস্য বলে মন্তব্য করেন। তার সম্পূর্ণ পরিবার আওয়ামীলীগ পরিবারের সাথে সম্পৃক্ত রয়েছে। তার রাজনৈতিক বেড়ে ওঠা আওয়ামী লীগের পরিবারের সাথে। দলের পক্ষে তিনি নমিনেশন না পেলেও তিনি দলের বাহিরে গিয়ে নয় জনগণকে সাথে নিয়ে জনগণকে প্রাধান্য দিয়ে নির্বাচন করছে বলে জানান। ইভিএম পদ্ধতি নিয়ে প্রশ্ন করলে তিনি সাংবাদিকদের বলেন সুষ্ঠু নির্বাচন হলে আমার এবং আমার দলের জয় সুনিশ্চিত । আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন জানুয়ারি ৩০ জানুয়ারি ২০২০ অনুষ্ঠিত হওয়ার কথা নিশ্চিত হওয়ার পর তিনি এলাকাবাসী সাধারণ জনগণকে নিয়ে জনসংযোগে নামেন এবং তার সঙ্গীদের নিয়ে কার্যক্রম শুরু করেন। একপর্যায়ে তিনি এলাকাবাসী এবং সাধারণ জনগণের কাছে ভোট চান তার সংরক্ষিত ২, ৩ ও ৫নং ওয়ার্ড আসনের মার্কা চশমা । তারি সাথে তিনি আতিকুল ইসলাম ভাইয়ের জন্য নৌকা মার্কায় সাধারণ জনগণের কাছে ভোট চান।তিনি বলেন সুষ্ঠু নির্বাচন হলে তার দলকে নিয়ে তিনি বিপুল ভোটে জয়লাভ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন- * আমার সর্ব প্রথম পদক্ষেপ হবে মাদক নির্মূলে কাজ করা। আমি নির্বাচিত হলে ২,৩ ও ৫ নং ওয়ার্ড তার ভবিষ্যৎ পরিকল্পনা ব্যক্ত করেন যার মধ্যে উল্লেখযোগ্য , *ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২,৩ ও ৫ নং ওয়ার্ডের আওতাধীন সকল নাগরিক সুবিধা প্রদানে দায়বদ্ধ থাকিব। *এলাকা নাগরিক জীবনের নানা বিধি সমস্যা সমাধানে আমার সর্বাধিক অগ্রাধিকার অংশগ্রহণ থাকিবে। * জলাবদ্ধতা দূরীকরণ ড্রেন ও রাস্তাঘাট উন্নয়ন। * নারী শিশু অধিকার ও সুরক্ষা ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করিব। *এলাকাবাসীর শহীদ সাপ্তাহিক বৈঠকের মাধ্যমে আলোচনা পরামর্শের ভিত্তিতে এলাকার আপনাদের সকল সমস্যা সমাধানের চেষ্টা করিব। * ২,৩ ও ৫ নং ওয়ার্ডে অভিযোগ বক্স প্রতিস্থাপন করে জনগণ যাতে তাদের অভিযোগ জানাতে পারে সেই ব্যবস্থা করিব। * বিনোদন কেন্দ্র ও পার্ক গুলোতে বিনোদনের ব্যবস্থা করা হবে। * বৃদ্ধদের বয়স্ক ও প্রতিবন্ধীদের ভাতার আওতায় আনা হবে। * বস্তি ও গ্রামবাসীদের সকল সমস্যার সুষ্ঠু সমাধান নিশ্চিত করবে ইনশাল্লাহ। সর্বোপরি ২,৩ ও ৫ নং ওয়ার্ড কে একটি রোল মডেল হিসেবে গড়ে তুলবো ইনশাল্লাহ। প্রধানমন্ত্রী সম্পর্কে জানতে চাইলে তিনি বর্তমান প্রধানমন্ত্রী দেশের জন্য নিরলস ভাবে কাজ করে চলছেন । বিশেষ করে হাইব্রেড নেতাদের নিয়ে যে সুদ্ধী অভিযান শুরু করেছেন এটা দলের জন্য সুফল বয়ে আনবে বলে মনে করেন।

তিনি বৃহত্তর ২,৩ ও ৫ নং ওয়ার্ড বাসিন্দাদের সকলের সুযোগ সুবিধার কথা চিন্তা করে, সাধারণ মানুষের কথা চিন্তা করে, দেশের সাধারণ মানুষের পাশে থেকে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

সর্বোপরি সকল দিক বিবেচনা করে তিনি একজন বঙ্গবন্ধুর আদর্শ সৈনিক এবং দেশরত্ন শেখ হাসিনার আদর্শকে বুকে ধারণ করে দলের প্রতি নিরলসভাবে কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। বিদায় লগ্নে তার কণ্ঠে ছিল “জয় বাংলা’ জয় বঙ্গবন্ধু” ।