দুবাইয়ে বাড়ি কেনা নিয়ে বিরোধের জেরে ৫০ লাখ মার্কিন ডলার ক্ষতিপূরণ চেয়ে হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আদম তমিজি হককে আইনি নোটিশ পাঠিয়েছেন বৃটিশ নাগরিক জেরেমি উইলিম্যান।

ব্রিটিশ নাগরিকের পক্ষে বাংলাদেশের সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সাকিব মাহবুব আজ মঙ্গলবার এ নোটিশ পাঠিয়েছেন। ক্ষতিপূরণ না দিলে তমিজি হকের বিরুদ্ধে দুবাই ও বাংলাদেশের আদালতে মামলা করা হবে বলেও নোটিশে বলা হয়েছে। 

নোটিশে বলা হয়েছে, দুবাইয়ে একটি বিলাসবহুল বাড়ি কিনতে আদম তমিজি হক ব্রিটিশ নাগরিক জেরেমি উইলিম্যানের সঙ্গে ২০১৯ সালের ২৮ আগস্ট চুক্তি করেন। চুক্তিতে ৬৬ দশমিক ৪ কোটি টাকা দামের ওই বাড়িটির দাম ৮৪ কিস্তিতে পরিশোধের শর্ত রাখা হয়। এই চুক্তির পর আদম তমিজি হক ওই বাড়িতে ভাড়াটিয়া হিসেবে থাকার জন্যও পৃথক একটি চুক্তি করেন। 

নোটিশে বলা হয়, কিছু কিস্তি দেওয়ার পর তমিজি হক কিস্তির টাকা পরিশোধ করা বন্ধ করে দেন। এরপর তিনি দুবাই ছেড়ে চলে যান। এমনকি দুবাইয়ে থাকা তার সকল ব্যাংক হিসাব বন্ধ করে দেন। এ অবস্থায় উইলিম্যান বাড়িটি সরেজমিনে পরিদর্শন করে দেখতে পান, তার অনুমোদন বা সম্মতি ছাড়াই ওই বাড়ি থেকে দামি আসবাবপত্র, ইলেকট্রনিক আইটেম এবং ফিটিংস সরিয়ে ফেলা হয়েছে। বাড়িটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।