সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন অ্যাপের মাধ্যমে ভুয়া প্রশ্ন ফাঁস চক্রের ৮ সদসকে আটক করা হয়েছে। তারা ভুয়া প্রশ্ন সরবরাহ করে কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে জানিয়েছে র‌্যাব। গতকাল বৃহস্পতিবার রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকা থেকে তাদের আটক করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। এসময় তাদের কাছ থেকে ভুয়া চাকরি দেওয়ার বিভিন্ন নথিপত্র ও সরঞ্জামসহ ভুয়া প্রশ্নপত্র ফাঁসের একাধিক তথ্য জব্দ করা হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন, নাসির বিল্লাহ (২৪), জুবায়ের (২৫), জাহিদ (২৩), সেলিম হোসেন (২৮), সেলিম উদ্দিন (২৫), ফিরোজ (৩৯), শাহজাহান (২৫) ও আসাদ সিকদার (৫৫)।

এ বিষয়য়ে র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, আটককৃতরা ভুয়া প্রশ্নপত্র ফাঁস এবং ভুয়া চাকরি প্রদানের নামে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করেছে। তারা সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন অ্যাপ ব্যবহার করে পাবলিক পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে বিভিন্ন সময় জড়িত ছিল। বর্তমানে চলমান এসএসসি পরীক্ষাকে পুঁজি করে প্রশ্নপত্র ফাঁসের নামে ভুয়া প্রশ্ন সরবরাহ করে আসছিল।

র‌্যাব জানায়, চক্রটি গ্রামের শিক্ষিত বেকার ও নিরীহ যুবকদের টার্গেট করে চাকরি দেওয়ার নামে শতাধিক জনের সঙ্গে প্রতারণা করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।