রাজধানীর সূত্রাপুরের রায়সাহেব বাজার এলাকা থেকে ইয়াবাসহ এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। গত শনিবার দিবাগত রাতে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের বহিষ্কৃত সহসভাপতি শহিদুল ইসলাম খান রিয়াদ ও তাঁর সহযোগীদের গ্রেপ্তার করে সূত্রাপুর থানা পুলিশ। তিনজন সাংবাদিককে শারীরিকভাবে হেনস্তা করার জন্য রিয়াদকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়। 

এ সম্পর্কে সূত্রাপুর থানার ওসি কাজী ওয়াজেদ আলী বলেন, ‘শনিবার রাত ২টার দিকে ইয়াবাসহ রিয়াদ ও খোকন নামে দুজনকে আটক করা হয়েছে। তাঁদের কাছে তল্লাশি করে চার পিস ইয়াবা পাওয়া যায়। তাঁদের বিরুদ্ধে দায়ের হওয়া মাদক আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।’

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে গেণ্ডারিয়া এলাকায় পেশাগত দায়িত্ব পালনকালে বাংলাদেশ প্রতিদিনের মাহবুব মমতাজি, বিজনেস স্ট্যান্ডার্ডের নূরুল আমিন জাহাঙ্গীর ও দিন প্রতিদিন পত্রিকার রিপোর্টার পাপনকে শারীরিকভাবে হেনস্তা করেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহসভাপতি রিয়াদ ও তাঁর সহযোগীরা। 

পরে উল্টো তিন সাংবাদিকের নামে গেণ্ডারিয়া থানায় একটি জিডি করেন রিয়াদ। জিডিতে তিন সাংবাদিকের বিরুদ্ধে রিয়াদ অভিযোগ করেন, ‘সাংবাদিকরা কেন্দ্রে বিএনপি-জামায়াতের এজেন্ট হিসেবে গোলযোগ সৃষ্টির চেষ্টা করেন।’ পরে সমালোচনার মধ্যে সংগঠনের কেন্দ্রীয় কমিটি তাঁকে বহিষ্কার করে।