এলজিইডির সদর দপ্তরে, এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদের ৩৭৯৮ জন কর্মকর্তা/কর্মচারীকে রাজস্বখাতে আত্নীয়করনের দাবীতে শান্তিপূর্ন অবস্তান কর্মসূচী ও পরবর্তীতে অনশন ধর্মঘট পালন।

আজ (২৪ অক্টোবর) এলজিইডির আওতায় বিভিন্ন প্রকল্প/মাষ্টাররোল এর মাধ্যমে নিয়োগকৃত আদালতের রায়প্রাপ্ত অপেক্ষামান ৩৭৯৮ জন কর্মকর্তা/কর্মচারীকে রাজস্বখাতে আত্নীয়করনের দাবীতে এলজিইডির সদর দপ্তরে শান্তিপূর্ন অবস্তান কর্মসূচী ও পরবর্তীতে অনশন ধর্মঘট পালন পালন করছে এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদ।

এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদ এর সভাপতি মোঃ রফিকুল ইসলাম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারন সম্পাদক আব্দুস সাত্তার বাহার, সহ-সভাপতি দেলোয়ার হোসেন ও সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সহ সারা বাংলাদেশ থেকে আগত কর্মকর্তা কর্মচারীরা। এই সময় এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদ এর সভাপতি মোঃ রফিকুল ইসলাম, ৩৭৯৮ জন কর্মকর্তা/কর্মচারীকে রাজস্বখাতে আত্নীয়করন করার দাবী করে বলেন, এলজিইডির বিভিন্ন প্রকল্প/মাষ্টাররোলে কর্মরত মহামান্য হাইকোর্ট ও সুপ্রীম কোর্টের রায়প্রাপ্ত ৭৫২৬ জন কর্মকর্তা/কর্মচারীদের মধ্যে ইতিপূর্বে পদশূন্য সাপেক্ষে কয়েক ধাপে ৩৭২৮ জনকে আত্নীয়করন করা হয়েছে এবং পদশূন্য সাপেক্ষে অবশিষ্টদের আত্নীয়করন করা হবে বলে এলজিইডি কতৃপক্ষ অঙ্গীকার করেছিলেন কিন্তু তা এখনও বাস্তবায়ন করা হয় নাই।

 তিনি বলেন, মন্ত্রণালয়ের অনুমোদন থাকা সত্তেও আমাদের অপেক্ষামান ৩৭৯৮ জন কর্মকর্তা/কর্মচারীকে রাজস্বখাতে আত্নীয়করন করা হয় নাই। এই অপেক্ষমান কর্মকর্তা/কর্মচারীরা সবাই প্রায় অনেক বছর যাবত কাজ করে আসছে।

শেষ বয়সে এসে যদি এদের আত্নীয়করন করা না হয় তাহলে এদের কি হবে, কি করবে? রায়প্রাপ্ত অপেক্ষামান অবশিষ্ট ৩৭৯৮ জনকে আত্নীয়করন না করে সম্প্রতি নতুন সার্কুলারের মাধ্যমে নিয়োগ কার্যক্রম গ্রহনের কথা শোনা যাচ্ছে বলে তিনি বলেন, ইতিমধ্যে উপ-সহকারী প্রকৌশলী ও হিসাব সহকারীদের নিয়োগ প্রধান করেছেন। সবথেকে রড় সমস্যা যে পরিমান জনবল নিয়োগ প্রদানের সার্কুলার দেন তার থেকে কয়েকগুন বেশি নিয়োগ প্রদান করে সকল পদ পূর্ন করছেন। এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হলে আমাদের রায় বাস্তবায়নের আর কোন সুযোগ থাকবেনা বলে তিনি জানান।

সংগঠনের সাধারন সম্পাদক আব্দুস সাত্তার বাহার বলেন, আমরা নিরুপায় হইয়া চাকুরী আত্নীয়করনের দাবীতে অবস্থান কর্মসূচী পালন করছি। আমাদের এই চাকুরী আত্নীয়করনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখহাসিনার দৃষ্টি আকর্ষন করছি। উল্লেখ্য, আত্নীয়করনের দাবীতে ২০২১ সালের মার্চ মাসে অবস্থান ধর্মঘট পালন করেন এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদ।

এলজিইডির প্রধান প্রকৌশলী মহোদয় আত্নীয়করনের আশ্বাস দিলে, তখন তারা ধর্মঘট পালন স্থগিত করেন।