মাদ্রিদ, ২০ মার্চ- ইউরোপের দেশ স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আরও ২৩৫ জনের প্রাণহানি ঘটেছে। একদিন আগেই দেশটিতে এই মহামারিতে প্রাণহানির সংখ্যা ছিল ৭৬৭। শুক্রবার নতুন করে প্রায় আড়াইশ মানুষের প্রাণহানি ঘটায় সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ২ জনে।

দেশটির জরুরি স্বাস্থ্য বিভাগের প্রধান ফার্নান্দো সিমন বলেন, করোনাভাইরাস মহামারিতে স্পেনে মৃত্যুর সংখ্যা বেড়ে এক হাজার ২ জনে পৌঁছেছে।

বৃহস্পতিবার দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ১৪৭ থাকলেও শুক্রবার তা বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৯৮০ জনে। ইউরোপের দেশগুলোর মধ্য ইতালি এবং স্পেনে ভয়াবহ আকার ধারণ করেছে করোনাভাইরাস।

এই ভাইরাসের বিস্তারে লাগাম টানতে নানা ধরনের ব্যবস্থা নেয়া হলেও সংক্রমণ এবং প্রাণহানি লাফিয়ে লাফিয়ে বাড়ছে। মৃত্যুপুরিতে পরিণত হওয়া ইতালিতে করোনায় প্রাণহানি করোনার উৎপত্তিস্থল চীনের রেকর্ডকেও ছাড়িয়ে গেছে। ইতালিতে এখন পর্যন্ত ৩ হাজার ৪০৫ জনের প্রাণ কেড়েছে করোনা এবং আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৩৫ জন।

অন্যদিকে, গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম এই ভাইরাসের উপস্থিতি ধরা পরার পর দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৯৬৭ এবং মারা গেছেন ৩ হাজার ২৪৮ জন। দুই মাসেরও বেশি সময় ধরে বিশ্বের ১৭৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। এতে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৪ হাজার ৬৮২ এবং মৃত্যু হয়েছে ১০ হাজার ৪৪২ জনের।

সূত্র : আলজাজিরা, বিবিসি