শেখ মোঃ সাইফুল ইসলাম, রংপুর

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় উপজেলা প্রশাসন ও স্থানীয় সংসদ সদস্যের পাশাপাশি নোবেল করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির জন্য নিজস্ব অর্থায়নে ব্যাপক প্রচারণার পাশাপাশি বিনামূল্যে মাক্স বিতরণ ও মাইক দিয়ে প্রচার করেই চলেছেন, আই এইচ সেবা সংস্থার ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট সমাজ সেবক চৌধুরী মোঃ সাফিউল বারী (লিয়াক) ।

গতকাল দুপুরে এই সমাজ সেবক উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের প্রধান প্রধান রাস্তার মোড় গুলিতে অসহায় পরিবার গুলির সঙ্গে সাক্ষাৎ করে বিনামূল্যে মাক্স বিতরণ করে, নোবেল করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির জন্য ব্যাপক উপদেশ ও পরামর্শ দিচ্ছেন তিনি ।

ধোপাডাঙ্গার উন্নয়নের আস্থাশীল ব্যাক্তি, বিশিষ্ট সমাজ সেবক, অসহায় মানুষের বন্ধু চৌধুরী মোঃ সাফিউল বারী (লিয়াকত) ।

একপর্যায়ে আই,এইচ সেবা সংস্থার পরিচালক
চৌধুরী মোঃ সাফিউল বারী (লিয়াকত) সাংবাদিকদের জানান, দূর ভোগের দিনে সাধারণ মানুষের পার্শে দাঁড়িয়ে সেবা দেয়াসহ সচেতনতা মূলক পরামর্শ দেয়াই মানুষের ধর্ম, তাই তিনি সাধারণ মানুষের বিপদের দিনে দায়িত্ব পালন করছেন বলে জানান তিনি ।

তিনি আরো বলেন এই বিপদের দিনে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য ৫ হাজার মাক্স বিনামূল্যে বিতরণ করবেন তিনি,
জনসচেতনতার জন্য আই,এইচ সেবা সংস্থার উদ্যোগে নোবেল করোনা ভাইরাস প্রতিরোধের জন্য একটি মাইক মাঠে সব সময় সচেতনতা মূলক পরামর্শ দিচ্ছেন বলে জানান তিনি ।

পাশাপাশি আই,এইচ সেবা সংস্থাটির পরিচালক বলেন, দেশের সুস্থ্য সবল মানুষ করোনা প্রতিরোধে এগিয়ে আসলে দ্রুত বিপদ মুক্ত হওয়া সম্ভব বলে জানান তিনি ।

মাক্স নিতে আশা কয়েক জন সাধারণ মানুষের সঙ্গে কথা হলে, তারা সংবাদকর্মীদের জনান, সারা বিশ্বে নোবেল করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার বিষয়ে আতঙ্কিত হলেও, ধোপাডাঙ্গা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে কোন ধরনের সচেতনতা মূলক কাজ করেননি চেয়ারম্যান, এমনকি কোন প্রকার মাক্স বা সাবান বিতরণ করা হয় নি বলে জানান তারা ।

বর্তমানে এই সমাজ সেবক আই,এইচ সেবা সংস্থার পক্ষ থেকে ধোপাডাঙ্গা বাসীকে ৩ হাজার মাক্স বিতরণ করেছেন, এমন ভাবে সংস্থাটির পরিচালক সচেতনতা বৃদ্ধি ও মাক্স বিতরণের কাজ অব্যাহত ভাবে চালাতে থাকবেন বলে জানান তিনি ।

সেই সাথে দেশের সকল প্রকার মানুষের সুস্থ্যতা কামনা করেছেন তিনি