নওগাঁ প্রতিনিধি মোঃ জিল্লুর রহমান

দেশব্যাপী ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস আতঙ্ক। সারাদেশে সরকারের পক্ষ থেকে সব ধরনের জনসমাগম ও রাস্তায় যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। জরুরি কাজ ছাড়া বাড়ি থেকে মানুষকে বের না হওয়ার জন্য বিশেষভাবে সতর্ক করা হয়েছে। রাস্তাঘাটে যান চলাচল সীমিত হয়ে পড়েছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্থানে মাইকিং করে প্রচার করা হচ্ছে রাস্তায় বের না হওয়ার জন্য। ফলে স্থবির হয়ে পড়েছে জনজীবন। হঠাৎ করেই নিষেধাজ্ঞা আরোপ হওয়ায় বিপাকে পড়েছে খেটে খাওয়া দিনমজুর ও নিম্ন আয়ের মানুষ।

সরকারি নির্দেশনা মেনে কর্মহীন হয়ে পড়া দিনমজুর ও নিম্ন আয়ের মানুষদের খাদ্য সহায়তা দিচ্ছেন নওগাঁ-৫ (সদর) আসনের সংসদ সদস্য (এমপি) ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। তার ব্যক্তিগত সহকারী জহির রায়হান বিষয়টি নিশ্চিত করেছেন।

জহির রায়হান বলেন, ইতোমধ্যে আমরা খাদ্য সামগ্রীসহ অন্যান্য উপকরণ সমূহ সংগ্রহ করেছি। প্রায় ১০ হাজার পরিবারের মাঝে খাদ্য সমাগ্রী বিরতণ করার উদ্যোগ নেয়া হয়েছে। আজ শনিবার (২৮ মার্চ) থেকে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষদের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হবে। খাদ্য সামগ্রীর মধ্যে পাচ কেজি চাল, দুই কেজি আটা, দুই কেজি আলু, একটা সাবান ও ডাল দেয়া হবে। কোনো ধরনের বিশৃঙ্খলা ছাড়া প্রতি বাড়িতে গিয়ে এসব খাদ্য নিজ দায়িত্বে পৌঁছে দেয়া হবে। প্রয়োজনে আগামীতে আরও খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নেয়া হবে।