বাহরাইনে করোনা ভাইরাস প্রতিরোধে ব্যাপক প্রচারনা

0
119

মোঃ মনির হোসেন বাহরাইন প্রতিনিধি

মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইনে, বাংলা ভাষাভাষী লোকদের করোনা ভাইরাস প্রতিরোধ রোধে কি করণীয় ও বাহরাইন সরকার কতৃক প্রনয়নকৃত লক-ডাউন নিয়ম শৃঙ্খলা মেনে চলার জন্য ব্যাপক প্রচারনা চালানো হচ্ছে, সেই প্রক্ষিতে পূবনির্ধারিত কর্মসূচির অংশ হিসবে আজ সোমবার (২৯.০৩.২০২০) বাহরাইনের বাঙ্গালি জনবহুল বিভিন্ন এরিয়ায় পাবলিক কাউন্সিলিং করা হয় এ সময় বাহরাইনের স্থানীয় কমিউনিটি পুলিশ ও বাংলাদেশে দূতাবাসের পাবলিক কাউন্সিলর মোঃ তাজ উদ্দিন সিকান্দার উপস্থিত ছিলেন। এ সময় বাহরাইন সরকার কতৃক জরুরী ঘোষনাগুলো,

শিল্প, বাণিজ্য ও পর্যটনমন্ত্রনালয়ের ঘোষণা অনুযায়ী আগামী ২৬ শে মার্চ থেকে ৯ই এপ্রিল পর্যন্ত সমস্ত বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে সমস্ত হাইপারমার্কেট, কোল্ড স্টোর, বেকারি, ফার্মেসী এবং ব্যাংকগুলি এই ঘোষনার আওতামুক্ত থাকবে। (সকাল ৮ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত )

স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের ঘোষণা অনুযায়ী পাঁচ জনের বেশি লোকের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে । যদি কেউ এই আইন লঙ্ঘন করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

# সরকারী হাসপাতালগুলি বাহরাইন এবং ননবাহরাইনীয়দের জন্য বিনামূল্যে স্বাস্থ্য সেবা চালু থাকবে।

বাহরাইনে বসবাসরত সকলকে বাড়িতে থাকার জন্য এবং শুধুমাত্র জরুরী প্রয়োজনীয় কাজ ছাড়া বাইরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

# সমদ্র সৈকত এবং পার্কে কোন ধরনের জমায়েত নিষিদ্ধ।

# রেস্টুরেন্টগুলি ৯ই এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে তবে কেবল হোম ডেলিভারি ও পার্সেল দেয়া যাবে।

কোভিড -১৯ এর বিস্তার রোধ করতেই সরকারের পক্ষ থেকে এই ব্যবস্থা নেওয়া হয়েছে । তা
সকল প্রবাসী বাংলাদেশীদের মেনে চলার জন্য আহব্বান করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার মতামত লিখুন
Please enter your name here