মোঃ রোমান- ফরিদপুর প্রতিনিধি

যখন করোনা ভাইরাসের হুমকির মুখে আজ পুরো বাংলাদেশ। চলছে জেলা উপজেলায় লক ডাউন। মহামারী আকার করোনা ধারণ করতে না পারে তা ঠেকাতে মাঠে নেমেছে সেনা সদস্যে থেকে শুরু পুলিশসহ সকল প্রশাসন। ঠিক সেই মুহূর্তে ফরিদপুরের ভাঙ্গার চুমুরদী ইউনিয়নের পূর্ব সদরদী গ্রামের মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন জাহিদ শিকদার।

অন্য সবার মত নিজের বিবেক থেকে কিছু করার তাগিদে পিতার আদর্শ আর নিজের নেতা নিক্সন চৌধুরীর এমপির প্রতি শ্রদ্ধা রেখে করোনাভাইরাস থেকে অসহায় গ্রামবাসীর সুরক্ষিত এবং গণসচেতনতার লক্ষ্যে জাহিদ সিকদার তার এলাকার যুবকদের দিয়ে গত ২৭-০৩-২০২০ তারিখ সার্জিকাল মাক্স, হ্যান্ড সেনিটেশন,ও সাবান বিতরণসহ ইউনিয়নের গুরুত্বপূর্ণ কিছু জায়গায় স্থায়ীভাবে হাত ধোয়ার ব্যবস্থা গ্রহণ করেন। তার এই মানবিক চেতনার আবির্ভাবে তার প্রয়াত পিতা ওয়াদুদ সিকদারের প্রতি গ্রামের মানুষের শ্রদ্ধার পাশাপাশি জাহিদ সিকদারের প্রতি বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শতাধীক পরিবার।

মোঃ জাহিদ শিকদার গতকাল তার ব্যাক্তিগত ফেসবুক স্টাটাস এ লিখেন

[ প্রিয় চুমুরদী ইউনিয়ন বাসী, আসসালামুআলাইকুম আমি অতিক্ষুদ্র একজন মানুষ, আপনারা সবাই আমার পরিচিত, আমিও আপনাদে পরিচিত। আমি আপনাদের সন্তানের মত, আবার হয়তো বা কারো ভাইয়ের মত, দেশের এই বিপদ কালিন সময় আপনারা সবাই ধর্য্য ধরে ঘরে বসে আছেন, ধর্য্য ধরুন আল্লাহ্ কে ডাকুন, বিপদ কেটে যাবে, ইনাশাআল্লাহ্। তবে সচেতন থাকুন, বার বার হাত ধুতে হবে পরিস্কার থাকতে হবে।

আপনাদের মাজে কেউ ধনি, কেউ মধ্যো বৃত্ত, আবার কেউ দিন আনে দিন খায়, এক কথায় অসহায়, তাই আসুন আমরা নিজ নিজ প্রতিবেশী কে সাহায্য করি। আর কারো যদি খুব বেশি সমেষ্যা থাকে, কারো কাছে বলতে না পারেন, তাদের কে, আমি বলি, আপনারা আমাকে বলেন, আমি চেষ্টা করবো আপনার পাশে থাকতে। যতটুকো পারি, আমি সাহায্য করবো ।

তবে আমি আপনাদের সন্তান হিসাবে এতোটু কো কথা দিলাম, এই বিপদের সময় ভাংগা উপজেলার চুমুরদী ইউনিয়নে কেউ না খেয়ে থাকবে না আমি ব্যবস্থা করবো ইনশাআল্লাহ্ । 01722285002 ]

ইতিমধ্যেই তিনি এলাকায় করোনাভাইরাস মোকাবিলায় তিনি এলাকার মানুষের কাছে অতি জনপ্রিয়তা অর্জন করেছেন। এভাবেই মানবাতা বেঁচে থাকুক সবার মাঝে।