মোঃ রোমান- ফরিদপুর প্রতিনিধি

“ফ্রেন্ডস অব হিউম্যানিটি বাংলাদেশ এ্যাওয়ার্ড-২০২২” এর ‘সমাজসেবা’ বিভাগে’ অ্যাওয়ার্ড এর জন্য নির্বাচিত হলেন ফরিদপুর জেলার ভাঙ্গা থানার উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন।

ফরিদপুর ভাংগা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদানের পর থেকেই সমাজ সেবা, মাদক নির্মুলে জন সচেতনা, বাল্যবিবাহ প্রতিরোধে একাধিক কর্মশালার আয়োজন করা, শিক্ষার মান উন্নয়ন করা ঝরেপড়া রোধে নজরদারি করা বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং এলাকার গন্যমান্য ব্যাক্তি দের নিয়ে শান্তি শৃঙ্খলা মিটিং করা ছিলো চোখে পড়ার মত,

এছাড়া উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা দের সাথে তার সম্পর্ক একটা পরিবারের মত, নীতি তে থাকেন সর্বদা আপোষহীন। উপজেলা জুড়ে তার একটা ব্যপক পরিচিত সাধারণ মানুষের কাছে সে মানবিক ইউ নো, তার সাথে সাক্ষাৎ করতে কারো অনুমতির দরকার হয় না।

সমাজসেবায় তার অবদান :
১/ আশ্রয়ণ প্রকল্পের আওতায় ৮৭২ জন প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহনির্মাণ। ২/ ৮৭ জন অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধার জন্য বীর নিবাস নির্মাণ।
৩/ করোনাকালে সরকারি সহায়তার পাশাপাশি কমিউনিটি উদ্বুদ্ধকরণের মাধ্যমে প্রায় তিন সহস্রাধিক অসহায় দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ। ৪/ করোনা মোকাবেলায় মোবাইল কোর্ট পরিচালনা। ৫/ রমজানে প্রতিদিন ব্যাক্তিগতভাবে ২০০ জন নিম্ন আয়ের মানুষের জন্য ইফতার আয়োজন। ৬/ অস্বচ্ছল শিক্ষা প্রতিষ্ঠানে ৪০ লাখ টাকার বেঞ্চ সরবরাহ। ৭/ মাধ্যমিক ও কলেজ পর্যায়ে ক্যারিয়ার প্লানিং বিষয়ক কর্মশালা আয়োজন।

৮/ মাদকের ভয়াবহ ছোবল হতে তরুণ সমাজকে বাচাতে নিয়মিত ক্রিকেট ও ফুটবল টুর্নামেন্টের আয়োজন। ৯/ ক্রীড়া সামগ্রী বিতরণ। ১০/ নিজ উদ্যোগে ভাঙ্গার ১০০ একর খাস জমি উদ্বার। ১১/ প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের জন্য তাতক্ষণিক ত্রাণ ও নগদ সহায়তা প্রদান ভাতা, ল্যাকটেটিং ভাতা নিশ্চিতকরণ। ১৩/ ভিক্ষুক পুনর্বাসন।
১৪/ জেলেদের বিকল্প কর্মসংস্থান। ১৫/ মৎস্য সম্পদ রক্ষায় ও দ্রব্যমূল্যের গুণগত মান ও বাজারদর নিয়ন্ত্রণে রাখতে মোবাইল কোর্ট পরিচালনা।

আগামী নভেম্বর মাসে ঢাকায় এই পুরস্কার প্রদান অনুষ্ঠান কথা রয়েছে।