পিরোজপুর প্রতিনিধি মোঃ খালেদ খান

পিরোজপুরের ভাণ্ডারিয়ার ধাওয়া ইউনিয়নের দক্ষিন পূর্ব ধাওয়া গ্রামের এক শিক্ষার্থী সবুজ হাওলাদার (১৮) নামে এক যুবকের মৃত্যুতে করোনাভাইরাস আতঙ্কে ভুগছেন এলাকাবাসী। মঙ্গলবার জ্বর, সর্দি-কাশি ও গলা ব্যাথায় ৪দিন ভুগে ওই স্কুলছাত্র মারা গেলে এলাকায় করোনা আতংক ছড়ায়। তবে সে করোনায় মারা গেলে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।
আর এ আতঙ্কের কারণে ওই গ্রামের ২৩৫টি পরিবারকে প্রশাসন হোম কোয়ারেন্টাইনে রেখেছে। সেই সাথে নিহত স্কুলছাত্র সবুজ হাওলাদারের বাড়িটিকে লকডাউন করা হয়েছে।
এদিকে মৃত সবুজের মরদেহ মঙ্গলবার সন্ধ্যায় পারিবারিক কবরস্থানে দাফনের আগে মা ও ভাই গোসল করান এবং ঘরের মধ্যে জানাযা সম্পন্ন করা হয় স্থানীয় বলে ইউপি চেয়ারম্যান মো. ছিদ্দিকুর রহমান নিশ্চিত করেছেন।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম জানান গ্রামবাসীকে নিরাপদে থাকার জন্য উপজেলা প্রশাসন সাময়িক ভাবে ওই গ্রামের ২৩৫টি পরিবারকে হোমকোয়ারেন্টাইনে থাকার ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া মৃত স্কুলছাত্রের পরিবারকে ১৪দিনের জন্য লকডাইনে রাখা হয়েছে। তবে ওই পরিবারের নিত্যপ্রয়োজনীয় সামগ্রী তিনি নিজে স্বেচ্ছা সেবকদের মাধ্যমে পরিবারগুলোর বাড়িতে পৌঁছানো হচ্ছে।
ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এইচ.এম. জহিরুল ইসলাম জানান, সবুজ ৪ দিন ধরে জ্বর, সর্দি, কাশিতে ভূগছিলো। মঙ্গলবার তার নাক মুখ থেকে রক্ত বের হওয়ার কিছুক্ষণ পরে দুপুর সাড়ে ১২টার দিকে নিজ বাড়িতেই সে মারা যায়। তার নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরএ পাঠানো হয়েছে, ২/১দিনে মধ্যে রিপোর্ট পেলে তা মৃত্যু কারন নিশ্চিত হওয়া যাবে।