খাইরুল ইসলাম কাইউম, ভান্ডারিয়া প্রতিনিধি।

ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ ২৯ এপ্রিল বুধবার থেকে চালু করা হলো কোভিড-১৯ (করোনা) স্যাম্পেল কালেকশন বুথ।

এ সময় উপস্থিত ছিলেন ভাণ্ডারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জনাব মিরাজুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার জনাব নাজমুল আলম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব,মাকসুদুর রহমান, ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রধান জনাব জহিরুল ইসলাম সহ অন্যান্য ব্যাক্তিবর্গ।

করোনা ভাইরাসে আক্রান্ত কোনো রোগীর মাধ্যমে যাতে হাসপাতালের চিকিৎসক, নার্স এবং স্টাফরা সংক্রমিত না হন এবং সাধারণ রোগীরাও সুরক্ষিত থাকেন, সেই লক্ষ্যে এই বুথ চালু করা হয়েছে। উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলামের নিজস্ব ফাউন্ডেশন ‘মিরাজুল ইসলাম ফাউন্ডেশন’-এর অর্থায়ন ও পরিকল্পনা ও সহযোগিতায় পরিচালিত হচ্ছে কার্যক্রমটি।

জানা গেছে, সম্পূর্ণ কাঁচ দিয়ে ঘেরা এই চেম্বারের মধ্যে চিকিৎসক অবস্থান করবেন। সামনের দু’টি ছিদ্র দিয়ে গ্লাভস পরিহিত হাত বের করে রোগীর রক্তচাপ নির্ণয় ও থার্মাল ডিটেক্টরের মাধ্যমে রোগীর শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে। এসময় রোগীর মধ্যে করোনার উপসর্গ আছে বলে মনে হলে তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হবে।

এর আগে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার ব্যক্তিগত উদ্যোগে সদর হাসপাতালের সামনে ‘ডক্টরস সেফটি চেম্বার’ নামে একটি বুথ স্থাপিত হয়।