banner

সোহেল রানা, মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় বিভিন্ন বিধি-নিষেধ মেনে আজ শুক্রবার থেকে কিছু কিছু অনুমোদিত মসজিদে জামাতের সঙ্গে জুমা ও ওয়াক্ত নামাজ আদায় করা যাবে।

দেশটির প্রধানমন্ত্রীর বিভাগের মন্ত্রী (ধর্ম বিষয়ক) সিনেটর দাতুক ডা. জুলকিফলি মোহামাদ আল-বাকরী এ ঘোষণা দেন।

ডা. জুলকিফলি বলেন, শুক্রবার, জামাত, তারাবিহ ও ঈদের নামাজের বাস্তবায়নের জন্য এসওপি-র তালিকা প্রস্তুত করা হয়েছে। যা ফেডারেল টেরিটরিজের মসজিদ, জুমা মসজিদ এবং নির্বাচিত সুরাও গুলোর ইসলামের প্রধান হিসাবে ইয়াং ডি-পার্টুয়ান আগংয়ের অধীনে চারটি প্রদেশের সকলকে অবশ্যই মেনে চলতে হবে ।

এদিকে কোভিড -১৯ সংক্রমণ রোধে রাজ্যের সকল মসজিদ ও সুরউতে জুমার নামাজ স্থগিতের বিষয়ে এখনও সিদ্ধান্ত বজায় রেখেছে সেলংগর প্রদেশ।

তবে সেলংগর ইসলামিক ধর্মীয় বিভাগ (জেআইএস) এক বিবৃতিতে বলেছে, আগামীকাল থেকে ৩-১২ জনের উপস্থিতিতে কেবল ইমাম ও মসজিদ কমিটির সদস্যরা শুক্রবারের নামাজ আদায় করতে পারবেন।

গতকাল জারি করা বিবৃতিতে বলা হয়েছে, “কেবলমাত্র মসজিদ কমিটির সদস্য এবং ইমামকে রাষ্ট্রীয় মসজিদ, রাজকীয় মসজিদ এবং জেলা মসজিদে শুক্রবার এবং ঈদুল ফিতরের নামাজ পড়ার অনুমতি দেওয়া হয়েছে।


সেলেঙ্গোরের সুলতান সুলতান শরাফউদ্দিন ইদ্রিস শাহ সেলেঙ্গর ইসলামিক ধর্ম কাউন্সিল (এমএআইএস), সেলেঙ্গার মুফতী বিভাগ এবং জেএআইএসের মধ্যে বৈঠকের পর সিদ্ধান্ত গৃহিত হওয়ার পরে এই বিষয়ে তার সম্মতি জানান।

banner