রাজধানীর মিরপুরে ২০১৩ মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ বাস্তবায়ন কমিটির সংবাদ সম্মেলন

0
108

নিজস্ব প্রতিনিধি:

রাজধানীর মিরপুরে ২০১৩ মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ বাস্তবায়ন কমিটির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি মোঃ ফিরোজ হোসেন এর সভাপতিত্বে বৃহস্পতিবার (২১মে) মিরপুর-১, জনতা হাউজিংয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় সভাপতি তার লিখিত বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে ২০১৩ সালে আবেদনকৃত সকল মেডিকেল টেকনোলজিস্টদের কোভিড-১৯ করোনা ভাইরাস মোকাবেলায় সরাসরি নিয়োগ প্রার্থনা করছি। কোভিড-১৯ করোনা ভাইরাস মোকাবেলায় আমরা মেডিকেল টেকনোলজিস্টরা প্রথম সারির যোদ্ধা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানদন্ড অনুযায়ী একজন চিকিৎসকের বিপরীতে পাঁচজন মেডিকেল টেকনোলজিস্ট থাকা প্রয়োজন। বর্তমানে চিকিৎসক আছে ৩০ হাজার, সে অনুপাতে মেডিকেল টেকনোলজিস্ট থাকার কথা ছিল ১ লক্ষ ৫০ হাজার। কিন্তু সেখানে সর্বসাকুল্যে মেডিকেল টেকনোলজিস্ট আছে মাত্র ৫হাজার ১শত ৬৫ জন।
স্টেট মেডিকেল ফ্যাকাল্টি ও বিভিন্ন বিশ্ববিদ্যালরয় থেকে বিএসসি পাশ করা প্রশিক্ষিত হাজার হাজার বেকার মেডিকেল টেকনোলজিস্ট রয়েছে। কিন্তু সাস্থ্য সংস্থা মানহীন অযোগ্য টেকনিশিয়ান ও ইপিআই এর হড়হ-সবফরপধষ ব্যক্তিদের দিয়ে মাত্র একদিনের অনলাইন প্রশিক্ষণ দিয়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) সন্দেহভাজন রোগীদের নমুনা সংগ্রহ করাচ্ছেন। সারাদেশে অযোগ্য হাতে নমুনা সংগ্রহের কারণে বিভিন্ন স্থানে পরীক্ষার ফলাফলের বিপর্যয় দেখা দিয়েছে যা আপনাদের বিভিন্ন মিডিয়ায় ফলাও করে প্রচার করা হয়েছে। আমরা ১০ বছর যাবত নিয়োগ থেকে বঞ্চিত হয়ে মানবেতর জীবন-যাপন করে আসছি।
ইতোমধ্যে ৯৬ শতাংশ আবেদনকতৃদের বয়সসীমা অতিক্রম করেছে। আমাদের এই যৌক্তিক দাবি মাননীয় প্রধানমন্ত্রী, মানবতার মা জননেত্রী শেখ হাসিনা মেনে না নিলে আমাদের মাঝে দুর্দশা আর কষ্টের শেষ থাকবে না। আমরা শতভাগ বিশ্বাস করি মাননীয় প্রধানমন্ত্রী আমাদের এ হতাশা ও কষ্টের কথা বিবেচনা করে ২০১৩ সালে আবেদনকৃত সকল মেডিকেল টেকনোলজিস্টদের করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় সরাসরি নিয়োগ দিবেন।
সংবাদ সম্মেলনে অংশ নেন বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ও ঢাকা মহনগর উত্তর সভাপতি মীর রাশেদ, মৎস্যজীবী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন কামরুল। উপস্থিত ছিলেন, আব্দুল আলীম, মোঃ সোহেল রানা, মোঃ কামরুল ইসলাম, মোঃ জাহিদুল ইসলাম, মোঃ সাইদুর রহমান, মোঃ আবু বকর, রতন মিস্ত্রি, বাবুল গাইন, ইউসুল আলী, সুমন মিয়া, মোঃ মনির হোসেন, মোঃ সায়েম, মামুন মোল্লা, আব্দুল মতিন, সালমা বেগম, নয়ন মিয়া, গোলাম মোস্তফা, ইব্রাহিম ও প্রদ্বীপ কুমারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

মন্তব্য করুন

আপনার মতামত লিখুন
Please enter your name here