সিলেটের চুনারুঘাটে ৫০০ পরিবারের মাঝে চাল বিতরণ
সিলেটের চুনারুঘাটে ৫০০ পরিবারের মাঝে চাল বিতরণ

করোনাভাইরাসের বিস্তার পৃথিবীকে এক অনিশ্চিত অবস্থার মধ্যে ফেলে দিয়েছে। প্রতিনিয়ত সংবাদমাধ্যমে খবর প্রচার হচ্ছে কীভাবে একে ঠেকানোর নানা চেষ্টা সত্বেও নানা দেশে অবিশ্বাস্য দ্রুতগতিতে এই ভাইরাস ছড়াচ্ছে, হাজারো লোক আক্রান্ত হচ্ছে, অনেকে মারা যাচ্ছে । কর্মহীন হয়ে অনেকেই অসহায় দুর্বিষহ  হয়ে জীবন যাপন করছে।




ছবি তুলেছেন ফটো সাংবাদিক মোহাম্মদ শাহিন, সিলেট

সিলেটের চুনারুঘাট উপজেলায় কর্মহীন নিম্নআয়ের ৫০০ পরিবারের মাঝে ১০ কেজি করে ৫০০০ কেজি বরাদ্দকৃত চাল বিতরণ করার কার্যক্রম উদ্যোগ নেয়া হয়েছে। আজ সকাল ১০ ঘটিকার দিকে চুনারুঘাট উপজেলায় এই কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর। আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সঞ্জু (২ নং আহাম্মাবাদ ইউনিয়ন), ৫ নং ওয়ার্ড এর ৫ বারের নির্বাচিত মেম্বার জনাব মোহাম্মদ দুলাল ভূঁইয়া সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এই মহামারী ক্লান্তিলগ্নে পাঁচবার নির্বাচিত মেম্বার দুলাল ভূঁইয়া অসুস্থ থাকার পরেও তিনি মানুষের দ্বারে দ্বারে তার ওয়ার্ডের অসহায় দুঃস্থ পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী নিয়ে যান। এখন পর্যন্ত মেম্বার দুলাল ভূঁইয়া তার ওয়ার্ডে ৪২ টি অসহায় দুঃস্থ পরিবারের মাঝে দুইটি করে মাক্স সহ ১০ কেজি চাল বিতরণ করেন। সরেজমিনে দেখা গেছে তিনি এবং তার সহকর্মীরা অসহায় দুস্থ গরিব মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিচ্ছেন।

জনাব দুলাল ভূঁইয়া মেম্বার উচ্চকণ্ঠ সংবাদকর্মীদের বলেন এই ক্রান্তিলগ্নে দেশরত্ন শেখ হাসিনার অসহায় দুঃস্থ পরিবারের মাঝে বরাদ্দকৃত চাল আমরা অসহায় পরিবারের মাঝে পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছি এবং পৌঁছে দিচ্ছি। মানুষ বাঁচলেই বাঁচবে দেশ। আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে আমরা তারই পথ ধরে এগিয়ে যাচ্ছি ।

তিনি একটি কথাই উল্লাস করে বলেন “জয় বাংলা, জয় বঙ্গবন্ধু”- যতদিন বেঁচে থাকব বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে বেঁচে থাকব এবং বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে নিজেকে নিঃস্বার্থভাবে সর্বসাধারণের মাঝে উৎসর্গ করে দিব।