সাতক্ষীরা প্রতিনিধি, শেখ ফারুক:

‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান -২০১৯ এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৫ মে) দুপুরে সাতক্ষীরা সদর খাদ্য গুদামে সদর উপজেলা খাদ্য

গুদামের আয়োজনে জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, সদর সহকারি কমিশনার (ভূমি) মো. রনি আলম নুর, সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুদুর রেজা প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা রাইচ মিল মালিক সমিতির সভাপতি মো. আব্দুস সবুর, সহ-সভাপতি আব্দুল খালেক, সাধারণ সম্পাদক আব্দুল গফ্ফার, সদর উপজেলা রাইচ মিল মালিক সমিতির সভাপতি মোকাদ্দেস খান চৌধুরী, সাধারণ সম্পাদক মো.

মশিউর রহমান বাবু পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খন্দকার আরিফ হাসান প্রিন্স, সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, জেলা তাঁতীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি মীর আজহার আলী শাহীন, যুবলীগ নেতা শেখ সফি উদ্দিন শফি, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার মফিজুর রহমান ও মো. শাহারুল ইসলাম প্রমুখ। এ মৌসুমে ৩৬ টাকা কেজি দরে সরকার চাউল ক্রয় করবে।

উদ্বোধনের দিন থেকে এ অভিযান চলবে ৩১ শে আগস্ট পর্যন্ত। সাতক্ষীরায় অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান ২০১৯ এর সদর উপজেলার জন্য লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ৪ হাজার ৯শ’ ৮১ মেঃ টন, কলারোয়া উপজেলার লক্ষ্য মাত্রা নির্ধারন করা হয়েছে ১ হাজার ১শ’৮৬ মেঃ

টন, দেবহাটা উপজেলার লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে ৭শ’ ১৬ মেঃ টন, কালিগজ্ঞ উপঝেরা ৬শ’ ৭৪ মেঃ টন, শ্যামনগর উপজেলার ১শ’ ৭২ মেঃ টন, তালা উপজেলা ৩ হাজার ৭শ’ ৫৩ মেঃ টন ও আশাশুনি উপজেলার লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে ৪শ’ ৮৮ মেঃ টন।

জেলার ৭টি খাদ্য গুদামে সাতক্ষীরায় অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযানে মোট ১১ হাজার ৯শ’ ৭০ মেঃ টন লক্ষ্য মাত্রা নির্ধারন করা হয়েছে। এসময় মিল মালিক সমিতির নেতৃবৃন্দ ও সদর উপজেলা খাদ্য গুদামের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী উপ-খাদ্য পরিদর্শক মো. ফিরোজ আহমেদ।