মালয়েশিয়ায় পুলিশকে 'ঘুষ প্রস্তাব' দিয়ে গ্রেফতার ২ বাংলাদেশি

সোহেল রানা, মালয়েশিয়া প্রতিনিধি:

মালয়েশিয়ায় পুলিশকে ‘ঘুষ প্রস্তাব’ দিয়ে গ্রেফতার ২ বাংলাদেশি মালয়েশিয়ায় আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যদের ঘুষের প্রস্তাব দেওয়ার অভিযোগে দুই বাংলাদেশি অভিবাসীকে গ্রেপ্তার করা হয়েছে।

মালয়েশিয়ার গণমাধ্যম দ্য স্টার অনলাইন জানায়, আটককৃত অবৈধ কয়েকজন অভিবাসীকে ছাড়াতে এক পুলিশ কর্মকর্তাকে ঘুষের প্রস্তাব দিয়েছিলেন এ দুই বাংলাদেশি। মালয়েশিয়ার জোহর প্রদেশের রাজধানী শহর জোহর বাহরুতে এ ঘটনা ঘটে।

জোহর বাহরু দক্ষিণ পুলিশের অ্যাসিস্টেন্ট কমিশনার ফাজিল মোহাম্মদ জাইন জানান, গ্রেপ্তারকৃত দুই বাংলাদেশির বয়স ৩৫ এবং ৪৩ বছর। তিনি জানান, রোববার (২৬ জুলাই) রাত এগারটার দিকে একজন থানা পরিদর্শককে দশ হাজার মালয়েশিয়ান রিঙ্গিত ঘুষের প্রস্তাব দেন এ দুই অভিবাসী।

এর আগে সন্ধ্যায় প্রয়োজনীয় কাগজপত্রের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ৯ জনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের মধ্যে ৮ জন বাংলাদেশি এবং একজন মিয়ানমারের নাগরিক। মোহাম্মদ জাইন বলেন, গ্রেপ্তারকৃতদের যখন ডাঙ্গা বে থানায় নিয়ে আসা হয় তখন তাদের ছাড়াতে আসেন ওই দুই বাংলাদেশি।

তারা থানা প্রধানকে ঘুষের প্রস্তাব দেন। সঙ্গে সঙ্গে তাদের গেপ্তার করা হয় এবং জব্ধ করা হয় ঘুষের টাকাও। মালয়েশীয় এ পুলিশ কর্মকর্তা আরও জানান, গ্রেপ্তারকৃত সবাইকে রিমান্ডে নেয়া হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের আদালতে তোলা হবে।