১১ আগস্ট সঞ্জয় দত্তর ফুসফুস ক্যান্সার শনাক্ত হয়েছে। দুশ্চিন্তার ভাঁজ পড়েছে তাঁর মুক্তির অপেক্ষায় থাকা সিনেমার প্রযোজকদের কপালে। কারণ অভিনেতার ছয়টি ছবি অসমাপ্ত। ছবিগুলোর পেছনে প্রযোজকদের ৭৩৫ কোটি রুপি অর্থ লগ্নি করা আছে। এই ছয় ছবির মধ্যে সবচেয়ে ভালো অবস্থায় আছে তিনটিম—‘সড়ক ২’, ‘তোড়বাজ’ ও ‘ভুজ—দ্য প্রাইড অব ইন্ডিয়া’। 

এই সিনেমাগুলোর শুটিং শেষ। তিনটিই মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্মে। এই মধ্যে প্রথমটি আসবে ২৮ আগস্ট। কিন্তু শুটিং শেষ হলেও ছবিগুলোর ডাবিং বাকি আছে। সঞ্জয়ের একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার আগেই তিনি অন্তত ‘সড়ক ২’-এর ডাবিং করে দিতে চান। অন্য দুই ছবির প্রযোজকরা অভিনেতার জন্য অপেক্ষা করবেন, নাকি অন্য কাউকে দিয়ে ডাবিং করিয়ে নেবেন সেটা ঠিক করতে পারেননি।

অভিনেতার বড় বাজেটের দুই ছবি ‘কেজিএফ ২’ ও ‘শমশেরা’র যথাক্রমে তিন ও ছয় দিনের শুটিং বাকি। প্রথমটির প্রযোজক বলেছেন তিনি অভিনেতার জন্য অপেক্ষা করবেন। আশা করছেন, মাস তিনেকের মধ্যেই সঞ্জয় ফিরে কাজ শেষ করে দেবেন। ‘শমশেরা’র পরিচালক করণ মালহোত্রারও তেমন ইচ্ছা। আগে ‘অগ্নিপথ’-এ সঞ্জয়ের সঙ্গে কাজ করেছেন তিনি।

সবচেয়ে বিপদ হয়েছে ‘পৃথ্বীরাজ’ নিয়ে। বড় বাজেটের ছবিটির প্রায় অর্ধেক কাজ এখনো বাকি। মাঝপথে সঞ্জয়কে বাদ দিয়ে অন্য কাউকে নেওয়াও সম্ভব নয়। তাই সম্ভবত অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যাচ্ছে যশরাজ ফিল্মসের ছবিটি।

সূত্র : ইন্ডিয়া টুডে