করোনা সংক্রমণে মারা গেছেন সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাধাইনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবু হাসান মির্জা (৫৭)।

আজ সোমবার (৭ সেপ্টেম্বর) ভোর ৫টা ৪৫ মিনিটে ঢাকার ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। করোনা সংক্রমণে তাঁর মৃত্যু হয়েছে বলে মুঠোফোনে জানিয়েছেন তাঁর ছেলে রাহাত মির্জা।

পারিবারিক সূত্র জানায়, গত বুধবার জ্বরে আক্রান্ত হন ইউপি চেয়ারম্যান আবু হাসান মির্জা। পরে জ্বর উপশম না হলে তাঁকে গুরুতর অবস্থায় গত বৃহস্পতিবার ঢাকার ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার রাতে তাঁর করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার (৭ সেপ্টেম্বর) ভোরে মারা যান তিনি।

তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাউল করিম বলেন, স্বাস্থ্যবিধি মেনে ইউপি চেয়ারম্যান আবু হাসান মির্জাকে দাফনের জন্য তাড়াশ সহকারী কমিশনার (ভূমি) মো. ওবায়দুল্লাহকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

২০১৬ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মাধাইনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন আবু হাসান মির্জা। এ ছাড়া ২০০৬ সালে মাধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ২০১৩ সাল থেকে ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।

এদিকে আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আবু হাসান মির্জার মৃত্যুতে সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ, সাবেক সংসদ সদস্য গাজী ম ম আমজাদ হোসেন মিলন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হক, সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকারসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানানো হয়েছে।