কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পাটের গুদামে আগুন লেগে ছয়শ মণ পাট পুড়ে গেছে। এতে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে ব্যবসায়ীর। সোমবার দিবাগত রাত সাড়ে তিনটার সময় ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নের আমতালা নামক স্থানে একটি পাটের গুদামে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। 

ক্ষতিগ্রস্থ পাট গুদামের মালিক বলদিয়া ইউনিয়নের ছনবান্দা খলিশাকুড়ি গ্রামের আব্দুল ওহাবের ছেলে মোসলেম উদ্দিন জানান, সোমবার সাড়ে তিনটার সময় গুদামে আগুন লাগার সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে নাগেশ্বরী ফায়ার সার্ভিসে খবর দেই। তারা এসে আগুন নেভানোর চেষ্টা করে। তার আগেই গুদামে থাকা অর্ধেক পাট পুড়ে ছাই হয়ে যায়। যার বাজারমূল্য প্রায় ১৫ থেকে ১৮ লাখ টাকা। এসময় গুদাম ঘরটির চালও পুড়ে যায় এবং দেয়াল ক্ষতিগ্রস্থ হয়। 

তিনি আরোও জানান, সে এবং একই ইউনিয়নের ব্যাবসায়ী আফজাল হোসেন, রেজাউল করিম, লুৎফর রহমান, রহম আলী সহ আমরা ছয়জন পাট কিনে গুদামজাত করেছিলাম। গুদামে মোট একহাজার ১ হাজার চারশত মণ পাট ছিলো।

নাগেশ্বরী ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের টিম লিডার ইমন মিয়া জানান, ফায়ার সার্ভিসের একটি টিম প্রায় চার ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। এসময় গুদামে থাকা ১৪’শ মণ পাটের মধ্যে আটশ থেকে নয়শ মণ পাট উদ্ধার করা হয়েছে বাকী পাট পুড়ে গেছে। ধারণা করা হচ্ছে বিদ্যুতের সটসার্কিট থেকে এ আগুনের সুত্রপাত ঘটেছে।