ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের আধুনিকায়ন ও উন্নতমানের চিকিৎসাসেবা এবং শিক্ষার সম্প্রসারণমূলক কাজ উদ্বোধন করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‌আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে এসব কাজ উদ্বোধন করা হয়।

ঢামেক হাসপাতালের ২৩টি সম্প্রসারণমূলক কাজের নামফলক উন্মোচন করে এর শুভ উদ্বোধন ঘোষণা করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সম্প্রসারণমূলক কার্যক্রমের মধ্যে রয়েছে-২০ শয্যাবিশিষ্ট জেরিয়াট্রিক ওয়ার্ড (পুরুষ ও মহিলা), ৭০ শয্যাবিশিষ্ট সিবিআরএন (কেমিক্যাল, বায়োলজিক্যাল, রেডিয়েশন অ্যান্ড নিউক্লিয়ার অ্যান্ড ম্যাস কজাল্টি ম্যানেজমেন্ট সেন্টার), স্পেশালাইজড পেডিয়াট্রিক ওয়ার্ড ও এইচডিইউ, পেডিয়াট্রিক এন্ডোসকপি, কলানস্কপি ও ইকোকার্ডিওগ্রাম, আলট্রাসাউন্ড সেন্টার, ১৫ শয্যার পেডিয়াট্রিক সার্জারি ইউনিট, পেডিয়াট্রিক আইসিইউ, পেডিয়াট্রিক ডায়ালাইসিস ইউনিট, শিশু ডায়াবেটিক ক্লিনিক, নিউবোক্যাথ অপারেশন থিয়েটার, ইনফারলিটি অ্যান্ড আইভিএফ সেন্টার, কক্লিয়ার ইমপ্ল্যান্ট ওটি এবং এন্ডোসকপি সার্জারি ওটি, প্রসিডিউর রম, প্লাজমা থেরাপি সেন্টার, আরটি-পিসিআর ও জিন এক্সপার্ট মেশিন স্থাপন, সিটি সিমুলেটর ও এক্স-রে মেশিন, কার্ডিয়াক সেমিনার কক্ষ ও লাইব্রেরি, নিউরো সার্জারি ও অর্থোপেডিক্স সার্জারি সেমিনার কক্ষ, ইমার্জেন্সি কমপ্লেক্স আধুনিকায়ন, হাসপাতাল সেন্ট্রাল সাউন্ড সিস্টেম, সেন্ট্রাল অটোমেশন সিস্টেম (আংশিক), হাসপাতালে যানবাহন এলাকার সম্প্রসারণ ও সংস্কার , হাসপাতাল ইনসিডেন্ট কমান্ড সিস্টেম, ওয়ারলেস কমিউনিকেশন সিস্টেম (সিকিউরিটি পারসন), আনসার ব্যারাক, আউটডোর কমপ্লেক্স সম্প্রসারণ (নির্মাণাধীন)।

ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মুহিবুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ড. আবু ইউসুফ ফকির প্রমুখ।