শহীদুল ইসলাম শহীদ :নওগাঁ মান্দা ,প্রতিনিধি।

নওগাঁ মান্দা ৫ নং গনেশ পুর ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের আসাব বর নামে ব্যক্তির বসবাস করা ঘরবাড়ি বিদ্যুৎ সক- সার্কিটে অগ্নিপাতে ঘরবাড়ি পুড়ে যায়।

এই ঘটনাটি ঘটেছে , রাত আনুমানিক ১১ টার দিকে।মান্দা থানা ফায়ার সার্ভিস টিমের মাধ্যমে ১ ঘন্টা ব্যাপী আগুন নেভানোর কাজ চলে। আগুন নেভাতে নেভাতে তাদের যেটুকু সম্বল ছিল সব পুড়ে শেষ হয়ে যায় । তার দুই ছেলে আজিজার ও আনিছার রহমানের বাড়িসহ চার-পাঁচটি রুম আগুনে পুড়ে যায়। তাদের ঘরের পোশাক-আশাক, আসবাবপত্র ,ধান সহ অনেক পণ্য ক্ষয়ক্ষতি হয়।

তাদের ৮- ১০ টি হাঁস মুরগি আগুনে পুড়ে মারা যায়। কয়েকটি গরু আগুনে পুড়ে আহত হয়। তাদের পরিবারের মতে ,তাদের সর্বমোট ক্ষতি হয় প্রায় ৩ লক্ষ টাকার জিনিস।

এমত অবস্থায় তারা খুব অসহায় হয়ে পড়ে । এখন তাদের মতে ,তাদের মানবেতর জীবন যাপন করতে হবে। তারা পারিবারিক ভাবে অল্প আয়ের লোক। তাদের নিজস্ব কোনো সম্পদ নেই বলে তারা জানান।তাই তারা রাষ্ট্রীয়ভাবে সহযোগিতা পাওয়ার জন্য স্থানীয় প্রশাসন চেয়ারম্যান উপজেলা নির্বাহী অফিসার এবং জেলা প্রশাসকের বরাবর আবেদন করেন। যেন রাষ্ট্রীয়ভাবে সহযোগিতা পায়, আইনি সহায়তা( আশোক )ফাউন্ডেশন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার মান্দা থানার কমিটির সভাপতি শ্রী রাম চন্দ্র মন্ডল মান্দা ,নওগাঁ তাদেরকে এই বিষয়ে সাহায্য সহযোগিতা করছেন বলে জানান।

তিনি আরো জানান, মান্দা থানা ফায়ার সার্ভিস ইনচার্জ এর কাছে ফোন করে জানতে পারেন ,ক্ষতিগ্রস্ত পরিবারের প্রায় ৩ লক্ষ টাকার মালামাল নষ্ট হয়ে যায়।